দুই ওপেনারকে সাজঘরে ফেরালেন মুস্তাফিজ

0

স্পোর্টস ডেস্ক :: প্রথম ওভারে চামু চিবাবাকে বোল্ড করার পর নিজের চতুর্থ ওভারে রেগিস চাকাবাকেও সাজঘরে ফিরিয়েছেন মুস্তাফিজুর রহমান। হোয়াইটওয়াশ এড়াতে সিরিজের শেষ ওয়ানডেতে বাংলাদেশের দেওয়া ২৭৭ রানের লক্ষ্যে ব্যাট করছে জিম্বাবুয়ে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮ ওভার শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ২ উইকেটে ৪৬ রান। ক্রেইগ আরভিন ২১ ও শন উইলিয়ামস ১ রান নিয়ে ব্যাট করছেন। জয়ের জন্য ৪২ ওভারে আরো ২৩১ রান করতে হবে জিম্বাবুয়েকে। আর বাংলাদেশের চাই ৮ উইকেট।

বুধবার মিরপুরে আগে ব্যাট করে তামিম ইকবাল, ইমরুল কায়েস ও মাহমুদউল্লাহর ফিফটিতে ৯ উইকেটে ২৭৬ রান করে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে মুস্তাফিজুর রহমানের করা ইনিংসের প্রথম বলেই চার মেরে শুরু করেছিলেন চামু চিবাবা। তবে পরের বলেই চিবাবার মিডল স্টাম্প উপড়ে দেন মুস্তাফিজ। সঙ্গে সঙ্গে উল্লাসে ফেটে পড়ে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের হাজার হাজার দর্শক।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে তামিম ও ইমরুল ১৪৭ রানের উদ্বোধনী জুটি গড়ে তিন’শর বেশি সংগ্রহের স্বপ্নই দেখিয়েছিলেন। তবে মাঝে দ্রুত বেশ কয়েকটি উইকেট হারানোয় সে স্বপ্ন আর পূরণ হয়নি। তবে মাহমুদউল্লাহর দারুণ ব্যাটিংয়ে শেষ পর্যন্ত ২৭৬ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

টানা দুই ম্যাচে ফিফটি করা ইমরুল ও সিরিজে প্রথম ফিফটির দেখা পাওয়া তামিম- দুজনের ব্যাট থেকেই রান আসে ৭৩ করে। ৯৫ বলে ৬টি চার ও ৪টি ছক্কায় ৭৩ রানের ইনিংসটি সাজান ইমরুল। তামিমের ৯৮ বলে করা ৭৩ রানের ইনিংসে ছিল ৭টি চার ও একটি ছক্কা মার।

আর মাহমুদউল্লাহ ৪০ বলে ৫টি চার ও এক ছক্কায় ৫২ রানের ইনিংস খেলেন। এ ছাড়া মুশফিকুর রহিম ২৮ ও লিটন দাস ১৭ রান করে দলের সংগ্রহে অবদান রাখেন।

জিম্বাবুয়ের পক্ষে লুক জংউই ও গ্রায়েম ক্রেমার ২টি করে উইকেট নেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.