আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচ ড্র

0

স্পোর্টস ডেস্ক :  দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে আর্জেন্টিনার সঙ্গে বিশ্বকাপ বাছাইপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে ড্র করেছে ব্রাজিল। নিজেদের মাঠে এগিয়ে যাওয়ার পরও ১-১ গোলে ম্যাচটি শেষ হওয়ায় জয়ের জন্য অপেক্ষা আরও বাড়ল জেরার্দো মার্তিনোর দলের।
বুয়েনস আইরেসের মনুমেন্তাল স্টেডিয়ামে শনিবার বাংলাদেশ সময় সকাল ছয়টায় শুরু হওয়া এই ম্যাচে প্রথমার্ধের আধ ঘণ্টা একচেটিয়া নিয়ন্ত্রণ করার পর আর্জেন্টিনাকে এগিয়ে দেন এসেকিয়েল লাভেস্সি। দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরা ব্রাজিলকে সমতায় ফেরান লুকাস লিমা।

ম্যাচের প্রথম থেকেই ব্রাজিলের অর্ধে চেপে বসে স্বাগতিকরা; তবে গোলের পরিষ্কার কোনো সুযোগ তৈরি হয়নি প্রথম আধ ঘণ্টায়। ডি-বক্সের ভেতর ক্রসে ঠিকমতো ভলি নিতে পারেননি পিএসজির তারকা মিডফিল্ডার আনহেল দি মারিয়া। সেভিয়ার মিডফিল্ডার এভার বানেগার দূরপাল্লার শট যায় ক্রসবার উঁচিয়ে। ব্রাজিল পাল্টা আক্রমণের সুযোগ পেলেই কেবল উপরে উঠে আসতে পারে।

আক্রমণভাগের দুই তারকা লিওনেল মেসি ও সের্হিও আগুয়েরোর চোটে সুযোগ পাওয়া গনসালো হিগুয়াইন ও লাভেস্সি আর সঙ্গে বিপজ্জনক দি মারিয়া বার বার ব্রাজিলের রক্ষণভাগের পরীক্ষা নেন। ৩৪তম মিনিটে আর্জেন্টিনাকে এগিয়ে দেওয়া গোলে ছোঁয়া ছিল এই তিন জনেরই।

দি মারিয়া বল বাড়িয়েছিলেন ডান দিকে হিগুয়াইনকে। ডিফেন্ডারদের অবস্থান দেখে নিয়ে নাপোলির এই ফরোয়ার্ড দারুণ ক্রস বাড়ান ডি-বক্সে, দৌড়ে দিয়ে লক্ষ্যভেদ করেন লাভেস্সি। দেশের হয়ে পিএজির এই ফরোয়ার্ডের এটি সপ্তম গোল।

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার পর ব্যবধান দ্বিগুণ করার দারুণ একটি সুযোগ হারায় আর্জেন্টিনা। ম্যানচেস্টার সিটির ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দির পাস থেকে বানেগার প্রথম শট ঠেকিয়ে দেন মিরান্দা, পরের শট গোলরক্ষক আলিসনকে ফাঁকি দিলেও বল পোস্টে লেগে ফিরে আসে।৫৪তম মিনিটে দূরপাল্লার শটে গোলরক্ষক সের্হিও রোমেরোকে বিপদ ফেলতে পারেননি ক্লাবের হয়ে দারুণ ফর্মে থাকা নেইমার।

অনুজ্জ্বল রিকার্দো অলিভেইরার বদলে দগলাস কস্তাকে মাঠে নামান কোচ দুঙ্গা। নেমেই ব্রাজিলকে সমতায় ফেরাতে অবদান রাখেন বায়ার্ন মিউনিখের এই মিডফিল্ডার।৫৮তম মিনিটে আলভেসের ক্রস থেকে কস্তার জোরাল হেড ক্রসবারে লাগলেও ফিরতি বলে দারুণ ভলিতে গোল করেন লুকাস লিমা। জাতীয় দলের হয়ে সান্তোসের মিডফিল্ডারের এটাই প্রথম গোল। ডাগ আউটে কোচ দুঙ্গার মুখে ম্যাচে প্রথমবারের মতো তখন হাসি ফুটে।

শেষ পর্যন্ত ১-১ গোলে ম্যাচটি ড্র হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.