বিপিএলে খেলার ছাড়পত্র পেলেন দিলশানরা

0

স্পোর্টস ডেস্ক :: আগের অবস্থান থেকে কিছুটা হলেও সরে এসেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। সপ্তাহখানেক আগে তাদের ভাষ্য ছিল, কেন্দ্রীয় চুক্তির খেলোয়াড়দের বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলার অনাপত্তি দেওয়া হবে না। তবে সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে সাতজন হাইপ্রোফাইল ক্রিকেটারকে বিপিএলে অংশ নেওয়ার অনুমতি দিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

এরা হলেন তিলেকারাত্নে দিলশান, অজন্তা মেন্ডিস, থিসারা পেরেরা, জীভান মেন্ডিস, চামারা কাপুগেদারা, সাচিত্রা সেনানায়েকে ও সিকুজি প্রসন্ন। বিপিএলে চুক্তিবদ্ধ হওয়া অন্যান্য কেন্দ্রীয় চুক্তির খেলোয়াড়দের এখনো অনাপত্তিপত্র (এনওসি) দেয়নি এসএলসি।

ধারণা করা হচ্ছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার স্বার্থেই ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করে এসএলসি। জানা যায়, শ্রীলঙ্কার প্রথম ঘরোয়া টি-টোয়েন্টি লিগে বাংলাদেশের খেলোয়াড়দের অংশ নেওয়ার ব্যাপারে তারা আশা প্রকাশ করে। যা আগামী বছর জানুয়ারির শেষদিকে শুরু হওয়ার কথা রয়েছে।

বিপিএল কর্তৃপক্ষ থেকে এসএলসি’র কাছে মোট ২৫ জন শ্রীলঙ্কান ক্রিকেটারের জন্য অনাপত্তি দেওয়ার অনুরোধ করা হয়। তার মধ্যে ১৭ জনই লঙ্কান ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তির খেলোয়াড়।

মূলত, শ্রীলঙ্কার আসন্ন ঘরোয়া প্রথম শ্রেণির সীমিত ওভারের ক্রিকেট টুর্নামেন্টসহ (আবহাওয়াজনিত কারণে ২০ নভেম্বরের পরিবর্তে ২৭ নভেম্বর শুরু হতে পারে) ডিসেম্বরের শুরুতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্যই লঙ্কান ক্রিকেটারদের বাধার সম্মুখীন হতে হচ্ছে।

আগামী ২০ নভেম্বর জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে বিপিএল’র তৃতীয় আসরের পর্দা উঠবে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ২২ নভেম্বর শুরু হয়ে ১৫ ডিসেম্বর জমজমাট এ আসরের ইতি ঘটবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.