এবারের `ইত্যাদি’ নোয়াখালীতে

0

বিনোদন ডেস্ক :: জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি’র এবারের পর্বের দৃশ্যধারণের কাজ করা হয়েছে নোয়াখালীর মাইজদীতে। ১৬ নভেম্বর, নোয়াখালীর মাইজদীতে পুলিশ প্রশিক্ষণ কেন্দ্রের মাঠে এ দৃশ্যধারণের কাজ সম্পন্ন হয়েছে। ২০ হাজার দর্শকের উপস্থিতে এ দিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা চলে চিত্রধারণের কাজ। অনুষ্ঠানটি গ্রন্থনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত।

ইত্যাদির নির্মাতা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন সূত্রে জানা গেছে, অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল নোয়াখালীর অভিনয়শিল্পী মাহফুজ আহমেদ ও তারিনকে। তারা অংশ নিয়েছেন অনুষ্ঠানটির দর্শক পর্বে। নির্বাচিত দর্শকদের সঙ্গে এ জুটিকে নোয়াখালীর আঞ্চলিক ভাষায় একটি রোমান্টিক দৃশ্যে দেখা যাবে।

এ পর্বে নোয়াখালীকে নিয়ে গান লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সুর ও সংগীতায়োজন করেছেন বিনোদ রায়। গানটিতে কণ্ঠ দিয়েছেন রবি চৌধুরী। তার সঙ্গে অংশ নিয়েছেন স্থানীয় একদল শিল্পী। নোয়াখালীর খুব জনপ্রিয় তিনটি গানের অংশবিশেষ নিয়ে তৈরি একটি গানের সঙ্গে নাচবেন স্থানীয় প্রায় শতাধিক নৃত্যশিল্পী। গানটির সংগীতায়োজন করেছেন মেহেদী।

ভোলা জেলার লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মাহমুদুর রশিদকে নিয়ে রয়েছে অনুসন্ধানীমূলক একটি প্রতিবেদন। যে কিনা আর্তের সেবায় নীরবে কাজ করে যাচ্ছেন।

দালালদের খপ্পরে পড়ে প্রলোভন আর প্রতারণার শিকার হয়ে অবৈধভাবে যারা পাচার হয়ে যায়, তাদের দুর্দশার করুণ চিত্র তুলে ধরা হয়েছে এবারের ‘ইত্যাদি’তে। বাংলাদেশ, তুরস্ক আর গ্রিসের সীমান্ত এলাকায় ধারণ করা হয়েছে প্রতিবেদনটিতে।

ফেরিতে যানবাহন আর যাত্রী পারাপার পরিচিত দৃশ্য হলেও ‘ইত্যাদি’র এ পর্বে দেখা যাবে ফেরিতে করে রেল পারাপারের দৃশ্য। কোলাহলমুক্ত, বনভূমি পরিবেষ্টিত প্রাকৃতিক সৌন্দর্যের ‘নিঝুম দ্বীপ’ নিয়ে রয়েছে প্রতিবেদন।

রয়েছে বগুড়ার একটি কলেজের প্রাণীবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক এস এম ইকবালের প্রকৃতি ও পাখি প্রেমের ওপর সচেতনতামূলক প্রতিবেদন।

নিয়মিত পর্বে রয়েছে- মামা-ভাগ্নে, নানি-নাতি ও চিঠিপত্র বিভাগ। থাকবে সমসাময়িক বিভিন্ন ঘটনা নিয়ে সরস অথচ তীক্ষ্ণ নাট্যাংশ। এর মধ্যে উল্লেখযোগ্য হলো বিউটি পারলারের একাল-সেকাল, প্রযুক্তির অপব্যবহার, টক শোর প্রয়োজনীয়তা, টিভি দেখায় উৎপাত, সুশীলের অশীল কর্মকাণ্ড, চিকিৎসকের সিরিয়াল সমস্যাসহ বিভিন্ন দিক।

২৭ নভেম্বর, রাত ৮টার সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে ‘ইত্যাদি’র এ পর্ব। ৬ ডিসেম্বর, রাত ১০টার সংবাদের পর অনুষ্ঠানটি পুনঃপ্রচারিত হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.