বিএনপির সাবেক এমপি মঞ্জু কারাগারে

0

সিটিনিউজবিডি :: খুলনা মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জুকে কারাগারে পাঠিয়েছেন আদালত।পুলিশের ওপর হামলা মামলায় সোমবার সকাল সোয়া ১১টার দিকে তিনি খুলনা মহানগর হাকিমের আদালতে জামিনের জন্য আত্মসমর্পণ করেন। আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালতের সূত্র জানান, ২০১৩ সালের ২৬ নভেম্বর নগরীর পাওয়ার হাউজ মোড়ে বিএনপির কর্মসূচি চলাকালে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় এসআই অনুকূল চন্দ্র ঘোষ বাদী হয়ে দণ্ডবিধি ও বিস্ফোরক আইনের ৩/৫ ধারায় একটি মামলা করেন। তদন্তকারী কর্মকর্তা এসআই আশরাফুল আলম নগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু এবং সাধারণ সম্পাদক ও কেসিসি’র বরখাস্তকৃত মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনিসহ ৫২ জনের বিরুদ্ধে গত ৩০ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করেন। রোববার আদালত এ মামলায় নজরুল ইসলাম মঞ্জুসহ ১৬ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এর আগে নগরীর পিটিআই মোড়ে ইজি বাইক ভাংচুর মামলায় গত ১৬ নভেম্বর নজরুল ইসলাম মঞ্জু ও মনিরুজ্জামান মনিসহ চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। এ নিয়ে দুটি মামলায় গ্রেফতারী পরোয়ানা মাথায় নিয়ে ফেরারী হন নগর বিএনপি’র এ দু’ শীর্ষ নেতা।

আসামি পক্ষের আইনজীবী এ্যাড. গোলাম মাওলা জানান, দু’টি মামলায় জামিনের জন্য নজরুল ইসলাম মঞ্জু সোমবার সকাল সোয়া ১১টার দিকে খুলনা মহানগর হাকিম-১ এর আদালতে আত্মসমর্পণ করেন। বিচারক মো. আমিরুল ইসলাম ইজি বাইক ভাংচুর মামলায় জামিন দিলেও পুলিশের ওপর হামলার মামলায় জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মঞ্জুর পক্ষে জামিন শুনানিকালে সিনিয়র আইনজীবী এ্যাড. আব্দুল মালেক, মঞ্জুর আহমেদ, গোলাম মাওলা, সরদার ইউনুস, মোমরেজুল ইসলাম, মোল্লা মাসুম রশিদ, মাসুদ হোসেন রনি, আব্দুস সবুর, নূরুল হাসান রুবাসহ শতাধিক আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন।
এদিকে, বিএনপি নেতা নজরুল ইসলাম মঞ্জুর আত্মসমর্পণকে কেন্দ্র করে কয়েক হাজার নেতা-কর্মী আদালত এলাকায় জড়ো হন। পুলিশও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.