‘কঠিন’ তদন্ত করবে বিসিবি

0

স্পোর্টস ডেস্ক :: বিপিএলের তৃতীয় ম্যাচকে (সিলেট-চিটাগং) ঘিরে মিরপুরে সোমবার (২৩ নভেম্বর) ঘটেছে অক্রিকেটীয় নানা ঘটনা। সিলেট সুপারস্টারসের দুই বিদেশি ক্রিকেটারের এনওসি জটিলতার কারণে প্রায় সোয়া একঘণ্টা পরে মাঠে গড়ায় ম্যাচ। এরপর ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলন চিটাগং ভাইকিংসের অধিনায়ক তামিম ইকবাল অভিযোগ করেন, তার সাথে বাজে ব্যবহার করেছেন সিলেট সুপারস্টারসের মালিকপক্ষের এক ব্যক্তি। সবমিলে বিপিএলের শুরুতেই হয়ে গেছে অনেক নাটক।

ওই ম্যাচ শেষে তামিম জানান, তার পরিবার (বাবা-মা) তুলে অসম্মানজনক কথা বলেছেন সিলেট সুপারস্টারসের এক ফ্র্যাঞ্চাইজিকর্তা। যার দিকে এমন অভিযোগ সেই (আজিমুল ইসলাম) জানালেন, তামিমই নাকি তার সঙ্গে বাজে আচরণ করেছেন। তিনি এও বলেন, ‘একজন ক্রিকেটারের কাছ থেকে এমন আচরণ কাম্য নয়।

এদিকে লজ্জাজনক এ ঘটনার নিরপেক্ষ তদন্ত হবে বলে জানিয়েছেন বিসিবি’র ডিসিপ্লিন্যারি কমিটির চেয়ারম্যান শেখ সোহেল। ম্যাচ সংশ্লিষ্ট সবার আলাদা আলাদা ভাষ্য নিয়ে তদন্ত করা হবে। দুই-একদিনের মধ্যে তদন্ত করে তিন-চারদিনের ভেতর সংবাদমাধ্যমকে জানাবেন বলে জানান শেখ সোহেল, ‘দু-একদিনের মধ্যে সঠিক, নিরপেক্ষ তদন্ত করে ফেলবো আমরা। বিপিএলের কোনো ক্ষেত্রেই অন্যায়কে ছাড় দেবো না। কঠিন তদন্ত করা হবে। যারা সেখানে উপস্থিত ছিলেন একে একে তাদের ভাষ্য নেব।’

তিনি আরও বলেন, প্রতিদিনই খেলা চলছে। যারা যারা মাঠে ছিলেন প্লেয়ারসহ সবার সাথে কথা বলবো। যেহেতু খেলা চলছে তাদেরও একটু অবসর সময়ের ব্যাপার আছে। তাই সবকিছু জানাতে ৩-৪ দিন তো লাগবেই।

এ ঘটনায় দোষী ব্যক্তির শাস্তি কোন পর্যায়ের হতে পারে-এমন প্রশ্নের জবাবে শেখ সোহেল বলেন, একটু অতীতে গেলে দেখবেন আমরা এমন অন্যায়ে কাউকে ছাড় দেইনি। তদন্ত রিপোর্টের উপর নির্ভর করছে শাস্তির ব্যাপারটি। মাঠে দুটি দলই নিয়ম ভেঙেছে। এটা অত্যান্ত দুঃখজনক। বিপিএল চলকালীনই এর বিচার হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.