নৈপুণ্যে জয় রিয়াল মাদ্রিদের

0

স্পোর্টস ডেস্ক :  লা লিগায় টানা দুই ম্যাচ হারলেও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ঘুরে দাঁড়িয়েছে রিয়াল মাদ্রিদ। রোনালদোর দারুণ নৈপুণ্যে শাখতার দোনেৎস্কের মাঠে জয় পেয়েছে রিয়াল।

বুধবার রাতে শেষ ১৫ মিনিটের চরম নাটকীয়তার পর ৪-৩ গোলের জয় নিয়ে ফিরেছে রিয়াল। এই জয়ে গ্রুপের সেরা হওয়াটাও নিশ্চিত হয়েছে রিয়ালের।

ইউক্রেনের মাঠ অ্যারেনা এলভিভে ম্যাচের ১৮ মিনিটেই এগিয়ে যায় রিয়াল। গোল খরায় থাকা ক্রিশ্চিয়ানো রোনালদো ডি বক্সের মধ্য থেকে দারুণ হেডে বল জালে জড়ান। তাকে গোলে সহায়তা করেন গ্যারেথ বেল। রোনালদোর গোলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই (৫০ মিনিটে) ব্যবধান দ্বিগুণ করেন লুকা মদ্রিচ। তাকে গোলে সহায়তা করেন রোনালদো। এর ঠিক দুই মিনিটের মাথায় (৫২ মিনিটে) দানিয়েল কারভাহাল গোল করলে রিয়াল এগিয়ে যায় ৩-০ গোলে। কারভাহালের গোলেও ছিল রোনালদোর সহায়তা। ৭০ মিনিটে ক্রিশ্চিয়ানো রোনালদো নিজের দ্বিতীয় গোল করলে রিয়াল এগিয়ে যায় ৪-০ গোলে।

৭০ মিনিটের মধ্যে ৪-০ গোলে এগিয়ে যাওয়ার পর কিছুটা ছন্দপতন ঘটে রিয়ালের। আর সংবিৎ ফিরে পায় শাখতার। ৭৭ থেকে ৮৮ মিনিটের মধ্যে তারা তিন-তিনটি গোল শোধ দিয়ে স্বাগতিক দর্শকদের উল্লাসের উপলক্ষ এনে দেয়। ৭৭ মিনিটে ডি বক্সের মধ্যে ফাউল করেন রিয়ালের কাসেমিরো।

পেনাল্টির বাঁশি বাজান রেফারি। অ্যালেক্স টেক্সেইরা পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান (৪-১)। ৮৩ মিনিটে দেনতিনহোর গোলে ব্যবধান আরো কমে আসে (৪-২)। ৮৮ মিনিটে টেক্সেইরা নিজের জোড়া গোল পূর্ণ করলে স্বাগতিক দর্শকরা পয়েন্ট পাওয়ার স্বপ্ন দেখতে শুরু করে। কিন্তু শেষ পর্যন্ত সেটি আর সম্ভব হয়নি। পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

এ জয়ের ফলে ৫ ম্যাচ থেকে ৪টি জয় ও ১টি ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। ৩ জয়, ১ ড্র আর ১ হারে ১০ পয়েন্ট নিয়ে প্যারিস সেইন্ট জার্মেই রয়েছে দ্বিতীয় স্থানে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.