থাইল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের দুর্দান্ত জয়

0

স্পোর্টস ডেস্ক :: বড় জয় দিয়েই ২০১৬-নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব শুরু করেছে বাংলাদেশের মেয়েরা। ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে বোলারদের নৈপুণ্যে থাইল্যান্ডকে ৭৩ রানে হারিয়েছে জাহানারা আলমের দল।

শনিবার ব্যাংককের থাইল্যান্ড ক্রিকেট মাঠে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১০৫ রান করে বাংলাদেশ নারী দল। জবাবে ১৪.৪ ওভারে মাত্র ৩২ রানেই গুটিয়ে যায় থাইল্যান্ডের ইনিংস।

বাংলাদেশের দেওয়া ১০৬ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে থাইল্যান্ড। বাংলাদেশের বোলারদের তোপে পড়ে ২০ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি তারা, ১৪.৪ ওভারে অলআউট হয়ে যায় মাত্র ৩২ রানেই।

স্বাগতিকদের ইনিংসে একমাত্র চানিদা সুত্থিরুয়াং (১৩) ছাড়া আর কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। ছয় ব্যাটসম্যানই ডাক মেরেছেন! অপরাজিত থাকা সোরায়া লাতেহও রানের খাতা খুলতে পারেননি।

বাংলাদেশের মিডিয়াম পেসার রিতু মনি আর দুই স্পিনার ফাহিমা খাতুন ও রুমানা আহমেদ- তিনজনই দুটি করে উইকেট নেন। ফাহিমা তো ১.৪ ওভারে মাত্র ১ রান খরচ করেন। রিতু ১ ওভারে ১ রান আর রুমানা ৩ ওভারে মাত্র ৫ রান দেন। এ ছাড়া জাহানারা আলম ও শাইলা শারমিনের ঝুলিতে জমা পড়ে একটি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে আয়েশা রহমানের ৩০ ও ফারজানা আহমেদের অপরাজিত ২৩ রানের সুবাদে ১০৫ রানের লড়াকু পুঁজি গড়ে বাংলাদেশ। শাইলা শারমিন ১৭ ও শারমিন আক্তার ১২ রান করে দলের সংগ্রহে অবদান রাখেন। ম্যাচসেরার পুরস্কার জিতেছেন আয়েশা রহমানই।

উল্লেখ্য, ভারতে অনুষ্ঠেয় ২০১৬-নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে দশটি দল অংশগ্রহণ করবে। আটটি দল এরই মধ্যে নিশ্চিত হয়ে গেছে। শেষ দুটি দল বাছাইপর্বের বাধা টপকে মূল বিশ্বকাপে খেলবে।

আর মূল বিশ্বকাপের টিকিট পেতে থাইল্যান্ডে অনুষ্ঠানরত বাছাইপর্বে দুই গ্রুপে ভাগ হয়ে লড়ছে আটটি দল। স্বাগতিক থাইল্যান্ড ও বাংলাদেশের সঙ্গে ‘এ’ গ্রুপে অপর দুটি দল পাপুয়া নিউ গিনি ও স্কটল্যান্ড। আর ‘বি’ গ্রুপে রয়েছে আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, চায়না ও জিম্বাবুয়ে।

রোববার ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে জয়ে শুরু করা বাংলাদেশ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.