বোলিংয়ে শীর্ষে সাকিব, আর ব্যাটিংয়ে তামিম

0

স্পোর্টস ডেস্ক :: সিলেট সুপারস্টারস-ঢাকা ডায়নামাইটসের ম্যাচ দিয়ে বিপিএলের প্রথম পর্বের ইতি টানা হয়েছে শুক্রবার (২৭ নভেম্বর)। প্রথম পর্বে মিরপুরে অনুষ্ঠিত হয়েছে মোট ১২টি ম্যাচ। ৩০ নভেম্বর থেকে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে তৃতীয় আসরের দ্বিতীয় পর্ব।

প্রথম পর্বে সর্বোচ্চ পাঁচটি ম্যাচ খেলেছে রংপুর। সবচেয়ে কম তিনটি ম্যাচ খেলেছে বরিশাল। কুমিল্লা, ঢাকা, সিলেট ও চিটাগং খেলেছে চারটি করে ম্যাচ।

প্রথম পর্ব শেষে বোলিং ও ব্যাটিংয়ে বিদেশি ক্রিকেটারদের পেছনে ফেলে এগিয়ে আছেন রংপুর রাইডার্সের অধিনায়ক সাকিব আল হাসান ও চিটাগং ভাইকিংসের অধিনায়ক তামিম ইকবাল।

৪ ম্যাচে ১৫৪ রান করে ব্যাটিংয়ে শীর্ষে রয়েছেন তামিম। ২টি ফিফটিতে ৩৮.৫০ গড়ে এই রান করেন চিটাগং ভাইকিংসের বাঁহাতি ওপেনার। দ্বিতীয় সর্বোচ্চ রান কুমিল্লার বিদেশি খেলোয়াড় মারলন স্যামুয়েলসের। ৪ ম্যাচে তার রান ১৪২। তিন ম্যাচে অপরাজিত থাকায় তার ব্যাটিং গড়ও (৬৯.০০) ঈর্ষণীয়। চার ম্যাচে এক ফিফটিতে ১৩৪ রান করে তৃতীয় অবস্থানে রয়েছেন ঢাকা ঢায়নামাইটসের অধিনায়ক কুমার সাঙ্গাকারা।

বোলিংয়ে শীর্ষস্থানে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ৩ ম্যাচে ১০ উইকেট নিয়ে শীর্ষে আছেন রংপুর রাইডার্সের এ স্পিনার। এক ম্যাচের নিষেধাজ্ঞা থাকায় রংপুরের হয়ে সর্বশেষ ম্যাচটি খেলা হয়নি তার।

ঢাকা ডায়নামাইটসের মুস্তাফিজুর রহমান ও সিলেট সুপারস্টারসের মোহাম্মদ শহীদ সমান আটটি করে উইকেট নিয়ে রয়েছেন দ্বিতীয় স্থানে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.