চন্দনাইশে প্রতিবন্ধী দিবস: প্রতিবন্ধী সমাজের বোঝা নয়

0

প্রেস বিজ্ঞপ্তি :: চন্দনাইশ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার উদ্যোগে ৩ ডিসেম্বর বৃহস্পতিবার আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস-২০১৫ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালিত হয়। কর্মসূচির মধ্যে ছিল র‌্যালি, আলোচনা সভা, কার্যক্রম প্রদর্শনী ইত্যাদি।

সংস্থার সভাপতি নুরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সেলিনা আকতার রওশন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অতিথি ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা সফি উদ্দিন, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ রিয়াজুল হক জসিম, চন্দনাইশ সমিতি-চট্টগ্রামের সহ-সভাপতি আবদুল মান্নান, রাজনীতিবিদ কমরেড আবদুল নবী, সাংবাদিক সৈয়দ শিবলী ছাদেক কফিল ও সমাজ সেবক মীর আহমদ। এতে স্বাগত বক্তব্য দেন সেলিনা আকতার রওশন চৌধুরী। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মফিজ উদ্দিন চৌধুরী, মোজাম্মেল হক সুজন, জামাল উদ্দিন চৌধুরী, হেলাল উদ্দিন চৌধুরী, মুমিনুল ইসলাম, আরাফা খাতুন, মাওলানা মনজুর আলম, সুবল দেব, ইউনুছ খাতুন প্রমুখ।

এবারের প্রতিপাদ্য ছিল “একীভূতকরণ : সমতার ভিত্তিতে সকল প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়ন”।

সভায় বক্তারা বলেন, প্রতিবন্ধী লোকজন সমাজের বোঝা নয় বরং তারা সমাজের উন্নয়নে অংশ নিতে পারে। তাদেরকে মানব সম্পদে রূপান্তর করতে সকলকে এগিয়ে আসা উচিৎ। গণবান্ধব এ সরকার প্রতিবন্ধী জনগোষ্ঠীসহ সকলের প্রগতির জন্য অবিরাম কাজ করে যাচ্ছে। চন্দনাইশ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা হতে প্রয়োজনীয় সেবা ও তথ্য নেয়ার জন্য প্রতিবন্ধী সমাজকে আহবান জানানো হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.