বাঁশখালীতে প্রতিবন্ধী ব্যক্তিদের স্বাস্থ্য ও পুর্ণবাসন সেবা নিয়ে মতবিনিময়

0

বাঁশখালী প্রতিনিধি :: বাঁশখালীতে প্রতিবন্ধী ব্যক্তিদের স্বাস্থ্য ও পুর্নবাসন সেবা স¤প্রসারণ প্রকল্পের আওতায় স্থানীয় ডাক্তার ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। গতকাল বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ রেজাউল হক।

পিআইএইচআরএস প্রকল্পের চট্টগ্রাম জেলা ম্যানেজার মোস্তাক আহমদের সঞ্চালনে এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আরএমও ডাঃ মোঃ জাহাঙ্গীর আলম, ডাঃ হীরক কুমার পাল, ডাঃ আবদুর রহিম, ডাঃ মহিউদ্দিন কাদের, সাংবাদিক কল্যাণ বড়ুয়া মুক্তা, সাংবাদিক শফকত হোছাইন চাটগামী, সাংবাদিক সৈকত আচার্য্য, সাংবাদিক শাহ্ মুহাম্মদ শফিউল্লাহ ও সাংবাদিক আবদুল জব্বর প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, নওজোয়ান চট্টগ্রাম কর্তৃক বাস্তবায়িত প্রকল্পটিতে ডিজএ্যাবল্ড রিহ্যাবিলিটেশন এন্ড রিসার্চ এসোসিয়েশন (ডিআরআরএ) কারিগরি সহযোগিতা প্রদান এবং অস্ট্রেলিয়ান এইডের আর্থিক সহযোগিতায় প্রতিবন্ধীদের স্বাস্থ্য ও পুনবার্সন সেবার স¤প্রসারণের এই প্রকেল্পর মাধ্যমে এলাকার অনেক প্রতিবন্ধী উপকৃত হবে। ইউপি ভিত্তিক প্রতিবন্ধীদের সনাক্ত করে হাসপাতালের মাধ্যমে সনাক্ত করণ এবং এদের দ্রুত চিকিৎসা দেওয়া প্রয়োজন। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ রেজাউল হক বলেন, আগামীতে প্রতিবন্ধীদের নির্দিষ্ট ওয়ার্ড ভর্তি ও প্যাথলোজি সেবা ফ্রি দেওয়ার উদ্যোগ নেওয়া হবে। গঠনমূলক সমালোচনা ছাড়া বর্তমান বিশ্বে কোন কিছু এগিয়ে নেওয়া সম্ভব নয়। এজন্য তিনি সকলের সহযোগিতা ও সাংবাদিকদের ভূমিকা প্রকল্প কার্যক্রমকে এগিয়ে নিতে সাহায্য করবে বলেও জানান।
……………জেএম

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.