আমিরের পাশে দাঁড়িয়েছেন সোনম

0

বিনোদন ডেস্ক :: ভারতে চলমান অসহিষ্ণুতা নিয়ে মন্তব্য করে ভারতজুড়ে সমালোচিত আমির খানের পাশে দাঁড়িয়েছেন অনিল কাপুর তনয়া সোনম কাপুর ও প্রতিভাবান অভিনেতা আশুতোষ রানা। আমির খানের বক্তব্যকে বর্তমান অসহিষ্ণু ভারতে প্রাসঙ্গিক বলে মনে করেন তারা। ভারতে বিজেপি নেতৃত্বাধীন সরকারের সময়ে ধর্মীয় অসহিষ্ণুতা বেড়ে যাওয়ায় আমির খান মন্তব্য করেছিলেন যে, তার স্ত্রী কিরন কাপুর দেশ ছেড়ে যাওয়ার তথাও বিবেচনা করতে বলেছিলেন।

আমিরের মন্তব্যকে কেন্দ্র করে বিতর্কের ঝড় ওঠে। যদিও নিজের মন্তব্যের ব্যাখ্যা দিয়ে আমির জানান, তিনি বা তাঁর স্ত্রী কিরণের দেশ ছাড়ার কোনও ইচ্ছাই নেই। তাঁরা কোনও দিনই দেশ ছাড়ার কথা ভাবেননি। যারা উল্টো কথা বলছেন তাঁরা হয় তাঁর সাক্ষাত্কার শোনেননি, অথবা উদ্দেশ্যপ্রণোদিত ভাবে তাঁর বক্তব্যকে বিকৃত করতে চাইছেন।

কিন্তু তাতেও বিতর্ক থামেনি। অসহিষ্ণুতা প্রসঙ্গে আমিরের মন্তব্যের পাল্টা কটাক্ষের তির ধেয়ে আসে অনুপম খেরের তরফ থেকে। সমস্যা থেকে মুখ ফিরিয়ে না থেকে তা মোকাবিলার পরামর্শ দেন ঋষি কাপুরও। বিতর্ক এখনও আমির খানের পিছু ছাড়েনি। তবে এবার এই প্রসঙ্গে আমির খানের পাশে দাঁড়ালেন সোনম কাপুর এবং আশুতোষ রানা।

অসহিষ্ণুতার প্রশ্নে আমিরকে সমর্থন জানিয়ে সোনমের মন্তব্য, আমিরের মন্তব্য মোটেই অপ্রাসঙ্গিক নয়। ভারতে অসহিষ্ণুতা চিরদিনই ছিল। বিগত ষাট বছরে এ দেশ অনেক দাঙ্গার সাক্ষী থেকেছে। একই সঙ্গে দেশে নানা ধর্ম এবং ভাষাভাষীর মানুষের শান্তিপূর্ণ সহাবস্থানও রয়েছে। সোনমের সঙ্গে মিস্টার পারফেক্টের পাশে দাঁড়িয়েছেন আশুতোষ রাণাও। তিনি বলেন, আমিরকে কটাক্ষ না করে অসহিষ্ণুতার প্রশ্নে তাঁর মন্তব্যের প্রাসঙ্গিকতা বিচার করা বেশি প্রয়োজন। এর আগে আমির খানের পাশে এসে দাঁড়িয়েছিলেন অস্কারজয়ী সঙ্গীত পরিচালক এ আর রহমান। এ বার আমির পাশে পেয়ে গেলেন সোনম এবং আশুতোষকেও।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.