সাকিবের দাম ১ লাখ ৪০ হাজার ডলার

0

স্পোর্টস ডেস্ক :: পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ক্রিকেটে করাচি কিংসের হয়ে খেলবেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। লাহোরে চলছে পিএসএলের খেলোয়াড় ড্রাফট পর্ব। সেখানে আইকন খেলোয়াড় বেছে নেওয়ার পরের সুযোগেই প্লাটিনাম গ্রুপ থেকে সাকিবকে কিনে নিয়েছে করাচি। সাকিবের মূল্য ১ লাখ ৪০ হাজার ডলার। দুবাই ও শারজায় ২০১৬’র ৪ থেকে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত হবে পিএসএল। পেশওয়ার জালমিকে দিয়ে পিএসএলের ড্রাফট শুরু হয়।

পাকিস্তানের টি-টোযেন্টি অধিনায়ক পিএসএল আইকন শহীদ আফ্রিদিকে বেছে নেয় দলটি। সাকিবের দল করাচি আইকন খেলোয়াড়ের তালিকা থেকে নেয় শোয়েব মালিককে। আইকন ক্রিস গেইল হয়েছেন লাহোর কালান্দারসের। কেভিন পিটারসেনকে নিয়েছে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। অন্য আইকন শেন ওয়াটসনকে বেছে নিয়েছে ইসলামাবাদ ইউনাইটেড। পিএসএলের খেলোয়াড় তালিকায় রাখা হয়েছে ৩০৮ জন ক্রিকেটারকে। এর মধ্যে পাকিস্তানের খেলোয়াড় ১৩৭ জন। বিদেশি খেলোয়াড় ১৭১ জন।

বাংলাদেশের ১০ জন খেলোয়াড় আছেন ড্রাফটে। ৫টি ফ্রাঞ্চাইজিতে খেলবেন কমপক্ষে ৮০ জন খেলোয়াড়। কমপক্ষে ১৬ সদস্যের দল হবে। চাইলে ২০ এর বেশি সদস্যের দলও গড়তে পারবে ফ্রাঞ্চাইজিগুলো। খেলোয়াড় তালিকাকে ৫টি ভাগে ভাগ করা হয়েছ : প্লাটিনাম, ডায়মন্ড, গোল্ড, সিলভার ও এমার্জিং।

সাকিব প্লাটিনাম ক্যাটাগরিতে থাকলেও বাংলাদেশের ৫ খেলোয়াড় আছেন গোল্ড ক্যাটাগরিতে। তারা হলেন : তামিম ইকবাল, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মুশফিকুর রহিম ও শাহরিয়ার নাফীস। এ ছাড়া সিলভার ক্যাটাগরিতে আছেন মুমিনুল হক, মাহমুদ উল্লা, ইমরুল কায়েস ও এনামুল হক।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.