খালেদার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

0

সিটিনিউজবিডি :: মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্য করার করা এবং শহীদদের সম্পর্কে বিভ্রান্তিকর তথ্য দেওয়ার অভিযোগে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকার আদালতে রাষ্ট্রদ্রোহ মামলা হয়েছে।

রাষ্ট্র ও রাষ্ট্র সৃষ্টির বিরুদ্ধে কুৎসা রটনার অভিযোগও আনা হয়। আজ রবিবার সকালে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুর রহমানের আদালতে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি মশিউর মালেক মামলাটি করেন।

এ নিয়ে শুনানি শেষে আদালত দুপুরে আদেশের সময় নির্ধারণ করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ২১ ডিসেম্বর বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিশনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন যে, ‘আজকে বলা হয় এত লাখ শহীদ হয়েছে, এটা নিয়েও অনেক বিতর্ক আছে।’

বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের নাম উল্লেখ না করে খালেদা জিয়া বলেন, তিনি বাংলাদেশের স্বাধীনতা চাননি। তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা না দিলে মুক্তিযুদ্ধ হত না।

যা পরদিন বিভিন্ন পত্র প্রত্রিকায় প্রচার হয়। আসামির এ ধরনের বক্তব্য শহীদদের অবমানসহ বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ সৃষ্টি ও এর ইতিহাসের বিরুদ্ধে নিন্দাবাদ, ষড়যন্ত্র ও অপপ্রচারের অপরাধের শামিল। এ ধরনের বক্তব্য রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র। তাই রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে দণ্ডবিধি ১২৩(ক) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.