সালমানের হাফ সেঞ্চুরি

0

বিনোদন ডেস্ক :: বলিউড সুপারস্টার সালমান খান তার জীবনের হাফ সেঞ্চুরি পূর্ণ করেছেন ২৭ ডিসেম্বর। তার এবারের জন্মদিনটা অন্যরকম। বয়সে হাফসেঞ্চুরি পূর্ণ করা বলে কথা।

এমনিতেও ২০১৫ সাল তার জন্য স্পেশাল। এ বছর তার অভিনীত বজরঙ্গি ভাইজান এবং প্রেম রতন ধন পায়ো- দুটি চলচ্চিত্রিই বক্স অফিসে হিট। এ বছরই ২০০২ সালের ‘হিট অ্যান্ড রান’ মামলা থেকে বেকসুর খালাস পেয়েছেন তিনি।
অন্যদিকে বেশ কিছুদিন থেকেই শোনা যাচ্ছে জন্মদিনে বিয়ের ঘোষণা দিতে পারেন কুমার সালমান। দেখা যাক শেষ পর্যন্ত কী খবর আসে!

বলিউডের ‘দাবাং’খ্যাত এই নায়ককে নিয়ে তার ভক্তদের আগ্রহের শেষ নেই। তাই তুলে ধরা হলো নতুন কিছু তথ্য।
সালমানের পুরো নাম আব্দুল রশিদ সেলিম সালমান খান। ১৯৬৫ সালের ২৭ ডিসেম্বর ভারতের মধ্যপ্রদেশের ইন্দোরে বাবা সেলিম খান এবং মা সুশীলা চরকের ঘরে জন্মগ্রহণ করেন তিনি।

সালমানের বাবা অভিনেতা, চিত্রনাট্যকার এক সময়ের পুলিশ কর্মকর্তা সেলিম খান ১৯৬৪ সালে সুশীলাকে বিয়ে করেন। তাদের বিয়ের পরের বছর সালমানের জন্ম হয়। সেলিম-সুশীলা দম্পতির চার সন্তান সালমান, আরবাজ, সোহেল ও আলভিরা।

১৯৮৯ সালে সুরজ বরজাতিয়ার ‘ম্যায়নে পেয়ার কিয়া’ ছবিতে অভিনয়ের মাধ্যমে বলিউডে অভিষেক হয় সালমানের। এরপর ১৯৯০ সালে মুক্তি পায় তার পরবর্তী সিনেমা ‘বাঘী’। পর পর দুই ছবিই সফল হয়। এরপর একের পর এক ‘সাজন’, ‘হাম আপকে হ্যায় কৌন’, ‘করণ অর্জুন’, ‘জড়ুয়া’, ‘হাম দিল দে চুকে সনম’, ‘হ্যালো ব্রাদার’, ‘হাম সাথ সাথ হ্যায়’, ‘তেরে নাম’, ‘দাবাং ১ ও ২’, ‘এক থা টাইগার’, ‘ওয়ান্টেড’, ‘বডিগার্ড’, ‘কিক’, ‘বজরঙ্গি ভাইজান’-এর মতো সুপারহিট ছবি উপহার দিয়েছেন এই নায়ক।
তার অভিনীত ফ্লপ ছবির তালিকা খুব ছোট। ‘বীর’, ‘যুবরাজ’, ‘লন্ডন ড্রিমস’, ‘ম্যায় অর মিসেস খান্না’, ‘ইয়ে হ্যায় জালওয়া’ এমন কয়েকটি ছবির নাম আসে ফ্লপের তালিকায়।

বর্তমানে সালমান ব্যস্ত আছেন তার পরবর্তী চলচ্চিত্র ‘সুলতান’-এর শুটিং নিয়ে। সুলতান সিনেমায় সালমানকে দেখা যাবে একজন বিখ্যাত কুস্তিগিরের ভূমিকায়। তাই নিজেকে প্রস্তুত করতে বেশ শারীরিক কসরত করেছেন তিনি। সালমান ছাড়াও সুলতান সিনেমায় আরও অভিনয় করছেন- রণদীপ হুদা, অমিত সাধ। সিনেমাটি পরিচালনা করছেন আব্বাস জাফর। আগামী ঈদুল ফিতরে সিনেমাটি মুক্তি দেওয়ার কথা রয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.