শেষ ম্যাচে মাঠে নামছে রিয়াল ও বার্সা

0

স্পোর্টস ডেস্ক :: ২০১৫ সালে নিজেদের শেষ ম্যাচে মাঠে নামতে যাচ্ছে রিয়াল। লা লিগায় তাদের প্রতিপক্ষ রিয়াল সোসিয়েদাদ। সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়। রিয়ালের জন্য বছরটা হতাশার হলেও ঠিক তার উল্টো চিত্র ছিল তাদের প্রবলপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার। পুরো বছরটাই দুর্দান্তই কেটেছে কাতালানদের।

এ বছর লুইস এনরিকের দল শিরোপা জিতেছে মোট পাঁচটি। বছরের শেষ লগ্নে দাঁড়িয়ে তারাও। একই দিন এ বছরে নিজেদের শেষ ম্যাচে লা লিগায় রিয়াল বেতিসের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছেন মেসি-নেইমার-সুয়ারেজরা। ন্যু ক্যাম্পে এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত দেড়টায়।

বছরটা হতাশার কাটলেও শেষটা জয় দিয়ে রাঙিয়ে রাখতে চায় রিয়াল। নিজেদের সবশেষ ম্যাচে রায়ো ভায়েকানোকে ১০-২ গোলে উড়িয়ে দিয়ে ছন্দেও আছে রাফায়েল বেনিতেজের শীষ্যরা। বর্তমানে ১৬ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানে আছে রিয়াল। এক ম্যাচ কম খেলেও ২ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা।

লা লিগার শীর্ষে থাকা বার্সা সদ্যই ফিফা ক্লাব বিশ্বকাপে রেকর্ড তৃতীয় শিরোপা জিতে ঘরে ফিরেছে। দারুণ ছন্দে আছেন বার্সার আক্রমণভাগের ত্রয়ী লিওনেল মেসি, নেইমার ও লুইস সুয়ারেজ। ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে মেসি-নেইমার না থাকলেও সুয়ারেজ হ্যাটট্রিক করে দলকে ফাইনালে তোলেন। আর ফাইনালে ‘এমএসএন’ ত্রয়ী একসঙ্গে মাঠে নামায় রিভার প্লেটকে উড়িয়ে দিয়ে ট্রফি ঘরে তোলে বার্সা।

২০১৫ সালে সবচেয়ে বেশি গোল করেছে বার্সাই (১৭৬ গোল)। এবার আরেকটি রেকর্ডের হাতছানিও আছে তাদের সামনে। ২০১৪ সালে সব ধরনের প্রতিযোগিতা মিলে ১৭৮ গোল করে রেকর্ডটি দখলে রেখেছে রিয়াল মাদ্রিদ।

বার্সার সেরা তারকা মেসিও দারুণ এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন। রিয়াল বেতিসের বিপক্ষে মাঠে নামলেই বার্সার জার্সিতে ৫০০ ম্যাচ খেলার মাইলফলক ছুঁয়ে ফেলবেন আর্জেন্টাইন তারকা। এ পর্যন্ত বার্সার হয়ে ৪৯৯ ম্যাচে ৪২৪ গোল করেছেন সাতটি লা লিগা ও চারটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতা ফুটবলের এই খুদে জাদুকর।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.