সন্দ্বীপ ও রাঙ্গুনিয়ায় বিএনপির নির্বাচন বর্জন

0

চট্রগ্রাম অফিস :: চট্টগ্রামের সন্দ্বীপ ও রাঙ্গুনিয়া পৌরসভায় ভোট কেন্দ্রগুলোতে বহিরাগত সন্ত্রাসীদের ভোট লুটের অভিযোগে নির্বাচন বর্জন করেছে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী।

বুধবার সকাল ৯ টায় রাঙ্গুুনিয়া এবং সাড়ে দশটায় ১০ সন্দ্বীপের মেয়র প্রর্থী এ নির্বাচন বর্জন করেন।

সন্দ্বীপ পৌরসভায় বিএনপি মেয়র প্রার্থী আজমত আলী বাহাদুর বলেন, ‘সন্দ্বীপ পৌরসভার ১৫ টি কেন্দ্রে সরকার দলীয় প্রার্থী বহিরাগত সন্ত্রাসীদের ভাড়া করে এনে ভোট লুট করেছে। এসখল কেন্দ্রে আমার এজেন্টদের জোরপূর্বক নৌকা মার্কায় ভোট দিতে বাধ্য করেছে।’

তাই আমি এ অনিয়মের নির্বাচন বর্জন করেছি এবং পুনরায় ভোট নেয়ার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।সন্দ্বীপ পৌরসভার রিটার্নি কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, সকাল এগারটার দিকে বিএনপি’র মেয়র প্রার্থী ভোট বর্জনের একটি লিখিত আবেদন দিয়েছেন। তবে তিনি লিখিতে আবেদনে সুনির্দিষ্ট কোনো অভিযোগের উল্লেখ করেননি।

এদিকে, একই অভিযোগ করে রাঙ্গুনিয়া বিএনপি মেয়র প্রার্থী মোহাম্মদ হেলাল উদ্দিন খান বলেন, ‘সকাল আটটা থেকে নয়টার মধ্যে রাঙ্গুনিয়া ১১ টি কেন্দ্রের প্রত্যেকটিতে সরকার দলীয় প্রার্থীর ভাড়া করা বহিরাগত সন্ত্রাসীরা মেয়র প্রার্থীদের ব্যালট পেপার নিয়ে নৌকা প্রতীকে ভোট দিয়ে দিচ্ছেন।

রাঙ্গুনিয়া পৌরসভার রিটার্নি কর্মকর্তা সাইফুল ইসলাম মজুমদার জানিয়েছেন, এখনো পর্যন্ত বিএনপি’র মেয়র প্রার্থীর কোনো লিখিত অভিযোগ দেননি। তবে এখানকার ভোট গ্রহণ পরিবেশ স্বাভাবিক রয়েছে এবং ভোটাররা ভোট দিচ্ছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.