আইএস-এর প্রতি বেশি আকৃষ্ট ভারতের দক্ষিণী মেয়েরা

0

আন্তর্জাতিক ডেস্ক :: কখনও ভারতের বেঙ্গালুরু, কখনও হায়দরাবাদ আবার কখনও নাগপুর। কখনও ঘৃণ্য জঙ্গিগোষ্ঠী আএইস-এর চিন্তাধারা সোশাল সাইটে ছড়িয়ে দেওয়ার অভিযোগ, কখনও আএইস-এর প্রতি আকৃষ্ট হওয়া আবার কখনও এই জঙ্গিগোষ্ঠীতে যোগ দেওয়ার পথে আটক হওয়া। মাঝে মাঝেই শিরোনামে এসেছে এই খবর। আর দেশের অন্য অংশের তুলনায় দক্ষিণ ভারতের তরুণ-তরুণীরা আএইস-এর প্রতি বেশি পরিমাণে আকৃষ্ট হচ্ছে বলে জানিয়েছেন খোদ এনআইএর-র প্রধান। এছাড়াও একাধিক রিপোর্ট থেকে জানা গেছে, আএইস-এর প্রতি আকৃষ্ট হয়েছে বা যোগাযোগ করার চেষ্টা করছে, এমন তরুণ-তরুণীদের বেশিরভাগই দক্ষিণ ভারতের বাসিন্দা।

এদের মধ্যে বেশিরভাগই অন্ধ্রপ্রদেশ, কেরালা, তেলঙ্গানা, কর্ণাটক ও তামিলনাড়ুর বাসিন্দা বলে জানা গেছে। যারা আএইস এর প্রতি আকৃষ্ট হওয়ার জন্য গোয়েন্দাসংস্থার নজরে রয়েছে, তাদের মধ্যে কমপক্ষে ১৫০ জনই দক্ষিণ ভারতের। অনেকেই নিয়মিত আএইস সমর্থকদের সঙ্গে অনলাইনে যোগাযোগ রাখে বলে সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর।

কমপক্ষে ২০জন ভারতীয়কে চিহ্নিত করা গেছে যারা ইতিমধ্যেই আএইস-এ যোগ দিয়েছে। এর মধ্যে একজন দেশে ফিরে এলেও এই জঙ্গিগোষ্ঠীর হয়ে লড়াইয়ের সময় ছ’জনের মৃত্যু হয়েছে। এছাড়াও দেশ ছেড়ে আএইস-এ যোগ দিতে যাওয়ার সময় ৩০জনকে আটক করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.