সারা দেশে ৩৩ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত

0

সিটিনিউজবিডি:: পৌর নির্বাচনে ব্যালট পেপার ছিনতাই, সংঘর্ষ, জালভোট ও অনিয়মের অভিযোগে এখন পর্যন্ত ৩৩টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। আজ বুধবার সকাল আটটায় ভোট শুরু হওয়ার পর বেলা ২টা পর্যন্ত এসব কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়।

এরমধ্যে ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগে চট্টগ্রামের চন্দনাইশে তিনটি, মাদারীপুরের কালকিনিতে দুটি, কুমিল্লার বরুড়া এবং নড়াইলের কালিয়া পৌরসভার একটি করে কেন্দ্র স্থগিত হয়েছে। অনিয়ম, কেন্দ্র দখল ও প্রভাব খাটিয়ে জাল ভোট দেয়ার অভিযোগে নোয়াখালীর চৌমুহনী পৌরসভায় তিনটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। কেন্দ্রগুলো হলো- দক্ষিণ নাজিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, গণিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মধ্যম করিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

সংঘর্ষের কারণে জামালপুরের সদরে চারটি কেন্দ্র স্থগিত করা হয়েছে। হবিগঞ্জ সদরের জেলা পরিষদ ভবন কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। আওয়ামী লীগের মেয়র পদে মনোনীত প্রার্থীর কর্মীরা কেন্দ্রটি দখলের চেষ্টা করলে বেলা সাড়ে ১২টা থেকে এ কেন্দ্রটিতে ভোটগ্রহণ স্থগিত রয়েছে। ভোটগ্রহণের অনিয়মেন অভিযোগে ময়মনসিংয়ের ভালুক পৌরসভায় দক্ষিণ ভালুকা প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

ফরিদপুরের জেলার নগরকান্দা পৌরসভার ২নং ওয়ার্ডের মদিনাতুল উলুম মাদ্রাসা কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। জালভোটের অভিযোগ উঠলে বুধবার বেলা ১২টার দিকে এ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়। নীলফামারীর সৈয়দপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ও এক কাউন্সিলর প্রার্থীর (বিএনপি সমর্থক) সমর্থকরা ভোটকেন্দ্রের বাইরে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে। এতে দুপুর ১টার দিকে পৌরসভার ৩ নং ওয়ার্ডের মুসলিম উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়। চাঁদপুরের ফরিদগঞ্জ পৌরসভার একটি ভোটকেন্দ্রে আওয়ামী লীগ ও স্বতন্ত্র এক মেয়র প্রার্থীর কর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এতে আতঙ্কিত হয়ে ভোটাররা কেন্দ্র ছেড়ে চলে গেলে ভোটগ্রহণ বন্ধ হয়ে যায়। এছাড়া জামালপুরের সরিষাবাড়ী, বরিশালের উজিরপুর, নরসিংদীর মাধবদী, বরগুনা, ফরিদপুরে নগরকান্দা এবং কুয়াকাটা পৌরসভার একটি করে কেন্দ্র স্থগিত করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.