সাফের ফাইনালে ওঠার লড়াইয়ে ৪ দল

0

স্পোর্টস ডেস্ক :: সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের দুটি সেমিফাইনালই অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার। কেরালার ত্রিবান্দ্রাম ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে দিনের প্রথম সেমিফাইনালে স্বাগতিক ভারত খেলবে মালদ্বীপের বিপক্ষে। আর দ্বিতীয় সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন আফগানিস্তানের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। এবারের সাফের ফাইনাল ৩ জানুয়ারি।

তিন দলের মধ্যে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে উঠেছে ৬ বারের চ্যাম্পিয়ন ভারত। তবে তাদের জন্য একটি দুঃসংবাদ। প্রথম ম্যাচে দুই গোল করা রবিন সিং ইনজুরির কারণে এই টুর্নামেন্টেই খেলতে পারছেন না। সুনিল ছেত্রির দল অবশ্য রবিনের অভাব দ্বিতীয় ম্যাচে বুঝতে দেয়নি। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ২-০ গোলে জিতেছিল ভারত। পরের ম্যাচে নেপালকে হারিয়েছে ৪-১ গোলে। মালদ্বীপ সেমিফাইনালে এসেছে বাংলাদেশকে বিদায় করে দিয়ে।

গ্রুপ পর্বের খেলায় চার দলের মধ্যে রানার্স আপ তারা। ভুটানকে হারিয়েছিল ৩-১ গোলে। এরপর বাংলাদেশের বিপক্ষে জেতে ৩-১ গোলে। অবশ্য বড় হার হেরেছে আফগানিস্তানের বিপক্ষে। ৪-১ গোলের হার সেটি। ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন আফগানিস্তান। টুর্নামেন্টে তিন ম্যাচেই ১১ গোল করে ফেলেছে তারা। তাদের জালে বল জড়িয়েছে একবারই। গোল করার মতো যথেষ্ট খেলোয়াড় আছে তাদের দলে। ‘এ’ গ্রুপের রানার্স আপ শ্রীলঙ্কা সেমিফাইনালে কঠিন পরীক্ষার সামনেই পড়ছে। কারণ, শ্রীলঙ্কা টুর্নামেন্টে খুব শক্তির প্রমাণ রাখতে পারেনি। নেপালকে শেষ মুহূর্তের করা একমাত্র গোলে হারিয়েছিল তারা। ভারতের কাছে ২-০ গোলে হেরেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.