বহিষ্কার হলেন কক্সবাজার উপজেলা চেয়ারম্যান

0

কক্সবাজার প্রতিনিধি:: কক্সবাজার সদর উপজেলা চেয়ারম্যান জিএম রহিমুল্লাহকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। জিএম রহিমুল্লাহ জেলা জামায়াতের সেক্রেটারি। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপজেলা শাখা-২ এর জ্যেষ্ঠ সহকারী সচিব সৈয়দ মো. নুরুল বাসির স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে, উপজেলা পরিষদ আইন ১৯৯৮ [উপজেলা পরিষদ (সংশোধন) আইন ২০১১ দ্বারা সংশোধিত] এর ১৩ খ (১) ধারা অনুসারে কক্সবাজার সদর উপজেলা পরিষদের চেয়াম্যান পদ থেকে জিএম রহিমুল্লাহকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার প্রজ্ঞাপনটি কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে পৌঁছার পর বুধবার সকাল থেকে বহিষ্কারের বিষয়টি প্রচার পায়।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন বহিষ্কারাদেশ প্রজ্ঞাপন কপি পেয়েছেন বলে স্বীকার করেছেন। তিনি জানান, সদর উপজেলা চেয়ারম্যান জিএম রহিমুল্লাহর বিরুদ্ধে দায়ের করা ৪টি মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় স্থানীয় সরকার বিভাগ এ প্রজ্ঞাপন জারি করে। জারিকৃত প্রজ্ঞাপনে ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান হিসেবে কে দায়িত্ব পালন করবেন সে-সংক্রান্ত সুস্পষ্ট কোনো নির্দেশনা দেয়া হয়নি।

জানা যায়, ২০১৩ সালের ১৫ ফেব্রুয়ারি যুদ্ধাপরাধে অভিযুক্ত জামায়াত নেতা মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদীর মুক্তির দাবিতে জামায়াত-শিবির কক্সবাজার শহরে মিছিল সহকারে তাণ্ডব চালায়। এ তাণ্ডবে তিনজন নিহতসহ অসংখ্য মানুষ আহত হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে জামায়াত-শিবিরের ২৭৪ জন নেতাকর্মীর বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় মামলা করা হয়। এ মামলায় অভিযোগপত্র দেয় পুলিশ। ১২ নভেম্বর ওই মামলার বিচার কাজ শুরু করার নির্দেশ দেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত।

একই মামলায় ইতোপূর্বে বহিষ্কৃত হয় কক্সবাজার পৌরসভার মেয়র সরওয়ার কামাল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.