ক্রিকইনফোর সেরা একাদশে সাকিব-মুস্তাফিজ

0

স্পোর্টস ডেস্ক :: আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে সুযোগ পাওয়ার পর এবার ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে দলেও সুযোগ পেয়েছেন বাংলাদেশের তরুণ পেসবিস্ময় মুস্তাফিজুর রহমান। তার পাশাপাশি দলে জায়গা হয়েছে অলরাউন্ডার সাকিব আল হাসানেরও। শুক্রবার এ একাদশ প্রকাশ করেছে ক্রিকইনফো।

গত বছরে সাকিব আল হাসান ২৭.৬৬ গড়ে ২৪ উইকেট নিয়ে ও ৪২.১০ গড়ে ৪২১ রান সংগ্রহ করে একাদশে সুযোগ পেয়েছেন। এর মধ্যে বিশ্বকাপে তিনি ৫৫ রানে ৪ উইকেট নিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে দলকে জিতান। এছাড়া ১৬ রানে ৫ উইকেট নিয়েছিলেন জিম্বাবুয়ের বিপক্ষে। ভারতের বিপক্ষে মিরপুরে পরপর দুই ম্যাচে ফিফটি করে তিনি বাংলাদেশের সিরিজ জয়ে বড় ভূমিকা রাখেন।

আর মুস্তাফিজুর রহমান ৯ ম্যাচে ১২.৩৪ গড়ে ২৬ উইকেট নিয়ে একাদশে সুযোগ পেয়েছেন। ২০ বছর বয়সী এ বাহাতি ক্যারিয়ারের প্রথম দুই ম্যাচেই ভারতের বিপক্ষে ৫টি করে উইকেট নেন। এছাড়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দারুন বল করে দলকে সিরিজ জেতান। তার স্লোয়ার ডেলিভারির বিভ্রমে বেশ কয়েকজন সেরা ব্যাটসম্যানও বিব্রত হয়েছে।

সাকিব, মুস্তাফিজ ছাড়া ওয়ানডে একাদশে আরও সুযোগ পেয়েছেন ইমরান তাহির, ট্রেন্ট বোল্ট, ব্রেন্ডন ম্যাককালাম, মার্টিন গুপ্তিল, কেন উইলিয়ামসন, কুমার সাঙ্গাকারা, এবি ডি ভিলিয়ার্স, গ্লান ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক।
অন্যদিকে টেস্ট একাদশে সুযোগ পেয়েছেন ডেভিড মায়ার, এলিস্টার কুক, জো রুট, কেন উইলিয়ামসন, স্টিভেন স্মিথ, এ্যাঞ্জেলো ম্যাথুজ, দিনেশ চান্দিমাল, রবিচন্দন অশ্বিন, স্টুয়ার্ড ব্রড, জোশ হ্যাজেলউড, ইয়াসির শাহ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.