কক্সবাজার ইয়াবামুক্ত হলে দেশ ইয়াবা মুক্ত হবে

0

কক্সবাজার প্রতিনিধি :: কক্সবাজার দিয়েই বাংলাদেশকে মাদকমুক্ত করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শনিবার দুপুর ১২টার দিকে কক্সবাজার বিয়াম ল্যাবরেটরি অডিটোরিয়ামে মাদক নিন্ত্রয়ণ অধিদফতর কর্তৃক আয়োজিত দেশব্যাপী মাদকবিরোধী অভিযান ও প্রচারণা কর্মসূচি উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বতর্মানে দেশজুড়ে একমাত্র ব্যবহার হওয়া মাদক হচ্ছে ইয়াবা। মিয়ানমার থেকে পাচার হয়ে এসে বাংলাদেশে ছড়িয়ে গেছে এই মরণ নেশা। কক্সবাজারই ইয়াবা পাচারের ট্রানজিট পয়েন্ট হিসেবে ব্যবহৃত হচ্ছে। কক্সবাজারে ইয়াবা রোধ হলেই, দেশ ইয়াবা মুক্ত হবে। তাই কক্সবাজারকে আগেই মাদকমুক্ত করা হবে। এই লক্ষ্যে কক্সবাজার থেকে মাদকবিরোধী অভিযান ও প্রচারণা শুরু করা হলো।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, উখিয়া-টেকনাফ আসনের সংসদ সদস্য আবদুর রহমান বদি ও চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য মোহাম্মদ ইলিয়াছ, কক্সবাজার জেলা পরিষদ প্রশাসক মোস্তাক আহমদ চৌধুরী। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক, কোস্টগার্ড চট্টগ্রাম অঞ্চলের অতিরিক্ত পরিচালক, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, পুলিশ সুপারসহ আরো অনেকে।

অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন কক্সবাজার মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের উপ-পরিচালক হুমায়ুন কবির খন্দকার, সহকারী পরিচালক সুবল কুমার নাথ প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.