ভূ-কম্প আতঙ্কে ঢাবির ১৫ শিক্ষার্থী আহত

0

শিক্ষাঙ্গণ :: ভূমিকম্পে আতংকিত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের কমপক্ষে ১৫ শিক্ষার্থী আহত হয়েছেন। সোমবার ভোররাতে অনুভুত হওয়া ভূমিকম্পের ভয়ে ভবন থেকে লাফিয়ে পড়ে ও হুড়োহুড়ি করে নামতে গিয়ে এই ঘটনা ঘটে।

আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এদের মধ্যে সার্জেন্ট জহুরুল হক হলের এক ছাত্রের অবস্থা আশঙ্কাজনক।

ভূমিকম্পের তীব্রতায় আতঙ্কিত হয়ে ওই শিক্ষার্থী ভবনটির পাঁচতলার ছাদ থেকে লাফ দেন। এতে তিনি মাথায় আঘাতসহ গুরুতর আহত হন। আহত অবস্থায় হলের অন্য শিক্ষার্থীরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। তিনি বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। এছাড়া মুহসীন হলের দোতলা থেকে লাফিয়ে পড়ে দুইজন ও কবি জসীমউদ্দীন হলের তিনতলা থেকে লাফিয়ে পড়ে তিনজন আহত হয়েছেন।

হুড়োহুড়ি করে নামতে গিয়ে শহীদুল্লাহ হলের তিনজন, অমর একুশে হলের তিনজন, মাস্টারদা সূর্যসেন হলের দুইজন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের দুইজন ও মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের এক শিক্ষার্থী আহত হন।
বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ আহত শিক্ষার্থীদের খোঁজখবর নিচ্ছেন বলে জানা গেছে।

সোমবার ভোর ৫টা ৭ মিনিটে রিখটার স্কেলে ৬ দশমিক ৭ মাত্রার এ ভূমিকম্প অনুভূত হয়। এ সময় সারাদেশ বড় ধরনের ঝাঁকুনিতে কেঁপে উঠে। এতে মানুষ আতংকগ্রস্ত হয়ে পড়েন। রাজধানীর জুরাইন, লালমনিরহাট ও রাজশাহীতে তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এদিকে বেলা সাড়ে ১০টায় ৩.৬ মাত্রার আরেকটি ‘আফটার শক’ অনুভূত হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.