উপস্থাপিকাকে অশোভন মন্তব্য, বিপাকে গেইল

0

স্পোর্টস ডেস্ক :: অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশের ম্যাচ চলার সময় টিভি সাক্ষাৎকারে নারী উপস্থাপককে অশোভন মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছেন মেলবোর্ন রেনেগেইডসের ব্যাটসম্যান ক্রিস গেইল।

টুর্নামেন্টের প্রধান অ্যান্টনি এভেরার্ড গেইলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান। বিগ ব্যাশ সম্প্রচারের দায়িত্বে থাকা চ্যানেল টেন নিশ্চিত করেছে, দায়িত্বরত সাংবাদিককে অপমান করায় টুর্নামেন্টের বাকি সময়ে গেইল আর কোনো কাভারেজ পাবেন না।

বেলেরিভ ওভালে সোমবার হোবার্ট হারিকেন্সের বিপক্ষে চারটি চার ও তিনটি ছয়ে ১৫ বলে ৪১ রান করে আউট হয়ে ফেরা গেইলের সাক্ষাৎকার নিচ্ছিলেন টিভি চ্যানেলটির উপস্থাপক মেল ম্যাকলফলিন।

বিধ্বংসী ব্যাটিং নিয়ে প্রশ্নের জবাবে ওয়েস্ট ইন্ডিজের মারমুখী এই ব্যাটসম্যান বলেন, “আমিও তোমাকে সাক্ষাৎকার দিতেই আসতে চেয়েছি। প্রথমবারের মতো তোমার চোখ দুটো দেখতেই তো আমি এখানে। এটা খুবই সুন্দর। আশা করছি, আমরা ম্যাচটি জিতব এবং এর পর এক সঙ্গে পান করব। লজ্জা পেও না, বেবি।”

৩৬ বল হাতে রেখে ম্যাচটি ৫ উইকেটে জেতে গেইলের দল।

এভেরার্ড এক বিবৃতিতে গেইলের এই মন্তব্যের নিন্দা করেন।

“আমি ক্রিসের মন্তব্য শুনেছি। এটা অপমানকর আর একদমই শোভন নয়। আমরা নিশ্চয়ই তার এবং রেনেগেইডসের সঙ্গে এ নিয়ে কথা বলব। …বিবিএলে এর কোনো জায়গা নেই…এ ধরনের আচরণের জায়গা ক্রিকেটে কোথাও নেই।”

মেলবোর্ন রেনেগেইডসের প্রধান নির্বাহী স্টুয়ার্ট কভেন্ট্রিও এভেরার্ডের সঙ্গে কন্ঠ মেলান।

ঘটনাটি ঘটার সময় অস্ট্রেলিয়ার সাবেক দুই ক্রিকেটার ড্যামিয়েন ফ্লেমিং ও মার্ক ওয়াহর সঙ্গে ধারাভাষ্যে ছিলেন চ্যানেল টেনের মার্ক হাওয়ার্ড। গেইলের এই মন্তব্যের জন্য দর্শকদের কাছে ক্ষমা চান তিনি।

চ্যানেল টেনের হেড অব স্পোর্ট ডেভিড ব্যারহ্যাম দ্য হেরাল্ড সানের সঙ্গে কথা বলার সময় গেইলের এই মন্তব্যে আহত হওয়ার কথা জানান।

“আমরা তাকে আর ম্যাচে কাজে লাগাবো না। যদি আগামী কয়েক দিনের মধ্যে কিছু না বদলায়, তাকে আর খেলানো হচ্ছে না। এটা পুরোপুরি আপত্তিকর ব্যবহার।”

গত বছর জুলাইয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও (সিপিএল) একবার এমন আচরণ করেছিলেন গেইল। সিপিএলে জ্যামাইকা তালাওয়াসের অধিনায়কত্ব করেন তিনি। উইকেট সম্পর্কে জিজ্ঞেস করা এক নারী প্রতিবেদককে অশোভন কথা বলেছিলেন গেইল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.