লিবিয়ায় বোমা হামলায় নিহত ৪০

0

আন্তর্জাতিক ডেস্ক : লিবিয়ার পশ্চিমাঞ্চলীয় শহর জিøটেনে একটি পুলিশ প্রশিক্ষণ কেন্দ্রে ট্রাক বোমা হামলায় নিহত হয়েছে কমপক্ষে ৪০ জন। এতে আহত হয়েছে বহু লোক। যদিও কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে, এই হামলায় ৫০ জন নিহত হয়েছে

বিবিসি অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

লিবিয়ার গণমাধ্যমগুলো জানিয়েছে, জ্লিটেন শহরে আল-জাফাল প্রশিক্ষণ কেন্দ্রে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। মুয়াম্মার গাদ্দাদির শাসনামলে এই পুলিশ প্রশিক্ষণ কেন্দ্রটি সামরিক ঘাঁটি ছিল। ২০১১ সালে গাদ্দাফির পতনের পর থেকে অশান্তি বিরাজ করছে লিবিয়ায়। মধ্যপ্রাচ্যের জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) শক্ত ঘাঁটি হয়ে উঠেছে দেশটি। ফলে হামলা-হাঙ্গামা লেগেই আছে দেশটিতে।

লিবিয়ায় নিযুক্ত জাতিসংঘের বিশেষ প্রতিনিধি মার্টিন কোবলার জানিয়েছেন, এটি একটি আত্মঘাতী হামলা। যখন হামলা চালানো হয়, তখন সেখানে সকালের অনুশীলন করছিলেন পুলিশ সদস্যরা। লিবিয়ার আল-নাবা টেলিভিশন নেটওয়ার্ক জানিয়েছে, হামলার পর জরুরি অবস্থা জারি করা হয়েছে। এই সুযোগে আহতদের চিকিৎসার জন্য রাজধানী ত্রিপোলি ও মিসরাতায় নেওয়া হচ্ছে।

এই হামলার দায় এখনো কোনো পক্ষ স্বীকার করেনি। লিবিয়ায় এখন দুটি সরকার বিদ্যমান। গত ডিসেম্বর মাসে জাতিসংঘের মধ্যস্থতায় দুই সরকারের মধ্যে ‘ঐক্য সরকার’ গঠনের বিষয়ে সমঝোতা হয়। কিন্তু আজো তা বাস্তবায়ন হয়নি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.