সীতাকুণ্ড চন্দ্রনাথধামের মহাপরিকল্পনার উদ্বোধন করবেন প্রধান বিচারপতি

0

নিজস্ব প্রতিবেদক :: আগামীকাল ০৯ জানুয়ারি ২০১৬ শনিবার বেলা ১১টায় সীতাকুণ্ড স্রাইন (তীর্থ) কমিটির উদ্যোগে বিশ্বের সনাতন হিন্দু সম্প্রদায়ের আদিতম, ইতিহাস প্রসিদ্ধ ও ঐতিহ্যবাহী পীঠস্থান-চট্টগ্রামের সীতাকু-স্থ জাতীয় মহাতীর্থ ‘চন্দ্রনাথধাম’ এর সিঁড়ি-সোপান নির্মাণ ও সংস্কার কাজ এবং ধর্মীয় ঐতিহ্যবাহী মন্দিরাদির সংস্কার ও উন্নয়নসহ মাস্টার প্ল্যান অনুযায়ী অবকাঠামোগত মহা উন্নয়ন পরিকল্পনার শুভ উদ্বোধন হবে। এ মহা উন্নয়ন পরিকল্পনার শুভ উদ্বোধনী ফলক উন্মোচন করবেন এবং সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশের মহামান্য প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিন্হা (এস.কে.সিন্হা)।

এতে সম্মানিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্ম সংস্থান মন্ত্রী আলহাজ্ব নুরুল ইসলাম বিএসসি, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম.নাছির উদ্দীন, বাংলাদেশ জাতীয় সংসদ সদস্য (চট্টগ্রাম-৪) জনাব দিদারুল আলম, চট্টগ্রামের প্রবাদ পুরুষ আলহাজ্ব এ.বি.এম.মহিউদ্দিন চৌধুরী, সাবেক সিটি মেয়র আলহাজ্ব মোঃ মনজুর আলম, প্রফেসর ড. অনুপম সেন, ভারতীয় সহকারী হাই কমিশনার সোমনাথ হালদার, প্রশাসনিক ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত থাকবেন বিভাগীয় কমিশনার মোঃ নুরুল আমিন, জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন, চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক মোহাম্মদ আবদুস সালাম, ডিআইজি শৈবাল কান্তি চৌধুরী ও ভানু লাল দাস, চট্টগ্রাম মহানগরের অতিরিক্ত পুলিশ কমিশনার দেবদাস ভট্টাচার্য্য, পুলিশ সুপার এ.কে.এম.হাফিজ আক্তার বিপিএম প্রমুখ। এতে সভাপতিত্ব করবেন উন্নয়ন মহাপরিকল্পনার প্রধান উদ্যোক্তা, চট্টগ্রামের জেলা ও দায়রা জজ এবং সীতাকুণ্ড স্রাইন কমিটির বিজ্ঞ প্রশাসক জনাব মোঃ নুরুল হুদা।

এছাড়া দেশের প্রশাসনিক পর্যায়ের সচিব, অতিরিক্ত সচিব ও পুলিশের ঊর্ধতন কর্মকর্তাগণসহ সীতাকু- উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এস.এম. আল মামুন, সমাজ ব্যক্তিত্ব প্রফেসর ড. জ্যোতি প্রকাশ দত্ত, গিরিধারী লাল মোদী, উন্নয়ন মহাপরিকল্পনার আহবায়ক বিজয় কুমার মোদী, বিশ্বজনীন শান্তি সংঘের চেয়ারম্যান অধ্যক্ষ ডা. আবদুল করিম, জিতেন্দ্র প্রসাদ নাথ (মন্টু), সীতাকুণ্ড পৌরসভার মেয়র আলহাজ্ব বদিউল আলম, প্রফেসর ড. জিনবোধি ভিক্ষু, দানশীল ব্যক্তিত্ব অসিত কুমার সাহা প্রমুখ। এছাড়া মঠ-মিশনের পক্ষে উপস্থিত থাকবেন রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশন, ঢাকার অধ্যক্ষ শ্রীমৎ স্বামী ধ্রুবেশানন্দজী মহারাজ, বাঁশখালী ঋষিধামের মহন্ত শ্রীমৎ স্বামী সুদর্শনানন্দ পুরী মহারাজ, রামকৃষ্ণ মিশন সেবাশ্রম, চট্টগ্রাম-এর অধ্যক্ষ শ্রীমৎ স্বামী শক্তিনাথানন্দ মহারাজ, শংকর মঠ ও মিশন, সীতাকু-, চট্টগ্রাম-এর অধ্যক্ষ শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ, সীতাকুণ্ড স্রাইন এষ্টেটের শ্রীমৎ স্বামী লক্ষ্মী নারায়ণ কৃপানন্দ পুরী মহারাজ, সীতাকুণ্ড ইস্কনের শ্রীমৎ মহানিত্যানন্দ দাস ব্রহ্মচারী প্রমুখ। এতদভিন্ন সংবাদপত্র ও মিডিয়া ব্যক্তিত্বসহ ধর্মীয় প্রতিষ্ঠানের ধর্মগুরুগণ এতে উপস্থিত থাকবেন।

এ মহামাঙ্গলিক উদ্বোধনী অনুষ্ঠানে ও সুধী সমাবেশে উপস্থিত থেকে অকৃত্রিম সহযোগিতা প্রদান করার জন্যে সীতাকুণ্ড স্রাইন কমিটির ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট সাধনময় ভট্টাচার্য্য ও সম্পাদক এডভোকেট সুখময় চক্রবর্তী সর্বস্তরের মানুষের প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন।

………………জুয়েল/সিটিনিউজবিডি 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.