পর্যটন কেন্দ্র হবে কাপ্তাই

0

চট্টগ্রাম অফিস : নদী, লেক, পাহাড়, সমতল, সবই রয়েছে প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর কাপ্তাই। যোগাযোগ ব্যবস্থাও ভালো। চট্টগ্রাম থেকে সড়কপথে অতি সহজে কাপ্তাই আসা যায়। আবার কর্ণফুলী নদীপথেও অনায়াসে কাপ্তাই আসার সুযোগ রয়েছে। এছাড়া আকাশপথেও বাংলাদেশের যে কোনো প্রান্ত থেকে অনায়াসে কাপ্তাই আসা সম্ভব। কাপ্তাই উপজেলায় ২টি হেলিপ্যাড রয়েছে।

কাপ্তাইকে পর্যটন এলাকা হিসেবে গড়ে তুলতে সরকার সেনাবাহিনীকে দায়িত্ব দিয়েছে। দূর-দূরান্ত থেকে পর্যটকরা যাতে কাপ্তাই ভ্রমণে এসে আরামদায়ক পরিবেশে রাত্রিযাপন করতে পারেন সে লক্ষ্যে কাপ্তাইয়ে পাঁচ তারা হোটেল নির্মাণের প্রক্রিয়াও হাতে নেয়া হয়েছে।

বর্তমানে কাপ্তাইয়ে ১১টি আকর্ষণীয় বিনোদন কেন্দ্র রয়েছে। এর মধ্যে কয়েকটি হলো নৌ-বাহিনী পরিচালিত লেক প্যারাডাইস পিকনিক স্পট, সেনাবাহিনী পরিচালিত ‘লেকশো’র সেনা রিসোর্ট, বিজিবি পরিচালিত প্যানোরমা জুম রেস্তোরাঁ, বনবিভাগ পরিচালিত কাপ্তাই জাতীয় উদ্যান, প্রশান্তি বিনোদন কেন্দ্র, বেসরকারি পর্যটন কেন্দ্র বনশ্রী ইত্যাদি।

এসব বিনোদন কেন্দ্রে প্রতিবছর এমনিতেই বিপুলসংখ্যক পর্যটক আসেন। এখন যদি কাপ্তাইকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলা হয় এবং উন্নতমানের আবাসিক হোটেল তৈরি করা হয় তাহলে এখানে পর্যটকের সংখ্যা আরো বৃদ্ধি পাবে।

এর মাধ্যমে স্থানীয় উন্নয়ন বৃদ্ধির পাশাপাশি কিছু লোকের কর্মসংস্থানেরও সুযোগ সৃষ্টি হবে কাপ্তাইয়ে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.