বুধবার হরতাল ডেকেছে বিএনপি

0
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলার প্রতিবাদে বুধবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি। এছাড়া, আগামীকাল মঙ্গলবার ঢাকা ও চট্টগ্রাম ছাড়া সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণাও দেয়া হয়েছে।

সোমবার রাতে পল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এ ঘোষণা দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তবে সিটি নির্বাচনের কারণে ঢাকা ও চট্টগ্রাম মহানগর এ হরতালের আওতামুক্ত থাকবে বলে জানান তিনি।

সিটি করপোরেশন নির্বাচনে যত বাধাই আসুক না কেন নির্বাচনী প্রচারণা অব্যহত থাকবে বলে জানিয়ে ব্যারিস্টার মওদুদ বলেন, নির্বাচনী প্রচারণা চলবে। এটা কেউ থামিয়ে রাখতে পারবে না। সমর্থনের যে স্রোত দেখা যাচ্ছে তিন সিটিতেই বিজয় লাভ করবে বিএনপি প্রার্থীরা।

বিএনপির স্থাায়ী কমিটির এ সদস্য  বলেন, খালেদা জিয়াকে হত্যার উদ্দেশে তার গাড়ি বহরে পুলিশের সহযোগিতায় হামলা চালিয়েছিলো আওয়ামী লীগের গুন্ডারা। কিন্তু তারা এ কাজে ব্যর্থ হয়েছে। এর সবকিছু সরকারের পরিকল্পিত বলেও মন্তব্য করেন তিনি। এ হামলা হচ্ছে ফ্যাসিবাদী সরকারের বহি:প্রকাশ। তিনি বলেন, সিটি করপোরেশন নির্বাচনে তাদের পর‍াজয় জেনেই তারা এ হামলা করছে। তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

মওদুদ বলেন, নির্বাচনী কার্যক্রম শুরুর দিকেই সরকারের এমপি মন্ত্রীরা নির্বাচনী প্রচারণায় খালেদা জিয়াকে প্রতিহত করা হবে বলে বিভিন্ন সমাবেশে বলে ছিলেন। আমরা স্পষ্ট ভাবে বলে দিতে চাই, সন্ত্রাসী কর্মকাণ্ড অব্যাহত রেখে আমাদের চিন্তা-চেতনা ভিন্ন দিকে চলতে দেবেন না। তাহলে এর পরিণাম হবে ভয়াবহ

সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, যুগ্ম মহাসচিব মো. শাহজাহান, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন প্রমুখ।

উল্লেখ্য, ঢাকা উত্তর সিটির বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তা্বিথ আউয়ালের পক্ষে নির্বাচনী প্রচারণা চালাতে গিয়ে সোমবার সন্ধ্যায় রাজধানীর কারওয়ান বাজারে হামলার শিকার হন খালেদা জিয়া। এসময় তার গাড়িবহরকে লক্ষ্য করে ইট নিক্ষেপ করা হয়। ইটের আঘাতে কয়েকজন বিএনপি নেতা আহত হন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.