দুর্নীতি প্রতিরোধ, স্বচ্ছ ও জবাবদিহি পরিষদ গড়বে

0

সিটিনিউজবিডি : চট্টগ্রামের আনোয়ারা উপজেলার ১ নং বৈরাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যবৃন্দ গতিশীলতা, স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠার মাধ্যমে সেবার মান বাড়ানোর অঙ্গীকার করেছেন। দুর্নীতি প্রতিরোধ, স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা এবং জনঅংশগ্রহণ নিশ্চিতের মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠা জন্য ইউনিয়ন পরিষদের সেবার মান বৃদ্ধির লক্ষ্যে ওডেব’র সহযোগিতায় এবং সনাক-টিআইবি বৈরাগ ইউনিয়ন পরিষদ সম্প্রতি (গত বুধবার) বৈরাগ ইউনিয়ন পরিষদ মাঠে পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিদের নিয়ে “জনগণের মুখোমুখি জনপ্রতিনিধি” শীর্ষক এক অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে জনগণের বিভিন্ন প্রশ্নের সরাসরি উত্তরে উপরোক্ত অঙ্গীকার ব্যক্ত করেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নোয়াব আলী এবং সদস্যবৃন্দ।

ইউপি চেয়ারম্যান নোয়াব আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মুখোমুখি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম। এতে স্বাগত বক্তব্য রাখেন ওডেব’র প্রকল্প সমন্বয়কারী লাবণ্য মুৎসুদ্দী, ধারণাপত্র উপস্থাপন করেন আঁখি আক্তার। টিআইবি’র এরিয়া ম্যানেজার মোঃ জসিম উদ্দিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জানে আলম বিএসসি, ইউপি সদস্য যথাক্রমে মো. রফিক নার্গিস আকতার, শাহজানি বেগম, দেলোয়ার হোসেন, মো: ইদ্রিস, মো: ওসমান, আবু ইউসুফ চৌধুরী, মুজিবুর রহমান, সচিব আবদুল হাই চৌধুরী, যুবনেতা দেলোয়ার হোসেন, তাহেরল হোসেন শাহ লিটন, হুমায়ুন কবির খোকন, ওডেব’র ভাস্কর বিশ্বাস, আঁখি আক্তার, হেলাল মিয়া, হাসিনা আক্তার, মাহফুজুর রহমান, অনুপমা সাহা, রূপন দাশ, সুলতানা আক্তার প্রমুখ। অনুষ্ঠানে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, বিভিন্ন ওয়ার্ডের নাগরিকবৃন্দ এবং বিপুল সংখ্যক নারী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন, সামনে একটি নির্বাচন আসন্ন, নিজের কাজের জন্য জনগণের মুখোমুখি হওয়ার মত সৎসাহস দেখিয়ে ইউপি চেয়ারম্যান ও সদস্যবৃন্দ অনন্য নজির স্থাপন করেছেন। তিনি স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠার মাধ্যমে ইউনিয়ন পরিষদের সুশাসন প্রতিষ্ঠার আহবান জানান। ইউপি চেয়ারম্যান জনগণের সামনে বিগত এক বছরের প্রাপ্ত সরকারি বরাদ্দ এবং সম্পাদিত বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের চিত্র তুলে ধরেন। চেয়ারম্যান বলেন, আমার নির্বাচনী প্রতিশ্র তি ছিল গতিশীল, স্বচ্ছ ও জবাবদিহিমূলক এবং দুর্নীতিমুক্ত ইউনিয়ন প্রতিষ্ঠা করবো। এজন্য বৈরাগ ইউনিয়ন পরিষদ কাজ করছে। আমার স্বপ্ন বৈরাগ ইউনিয়নকে সুন্দর, আধুনিক, উন্নত ও মডেল ইউনিয়নে রূপান্তরিত করা।

অনুষ্ঠানে উপস্থিত জনগণ তাঁদের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধির নিকট এলাকার বিভিন্ন সমস্যা, সম্ভাবনা, উন্নয়ন প্রভৃতি বিষয়ে সরাসরি প্রশ্ন করেন। ইউনিয়ন পরিষদের সেবাগুলো আছে সেগুলো সঠিকভাবে যোগ্যতার ভিত্তিতে বন্টন হচ্ছে কি-না? কর আদায়ে পরিষদ কি ধরনের ভূমিকা রেখেছে? বর্তমান অর্থবছরের বাজেটে প্রতিবন্ধীদের জন্য কোনো বরাদ্দ রাখা হয়েছে কি-না? নারীদের জন্য কোনো উন্নয়নমূলক কর্মকা- রয়েছে কি-না? আগামীতে নির্বাচিত হলে আপনার ভবিষ্যৎ পরিকল্পনা কী? বিভিন্ন রাস্তাঘাটের উন্নয়নে গৃহীত প্রকল্পগুলো জনগণের মতামতের ভিত্তিতে নেয়া হয়েছে কি-না? বিষয়গুলোতে জনগণ পরিষদের নিকট প্রশ্ন উত্থাপন করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.