ডায়রিয়া আক্রান্ত হয়ে হাসপাতালে ১৬০ রোগী

0

মাদারীপুর জেলায় গত পাঁচদিনে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে সদর হাসপাতালে ভর্তি হয়েছে ১৬০ রোগী। সেখানে অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে ডায়রিয়া রোগীর সংখ্যা। ফলে হাসপাতালে ভর্তি রোগীর পাশাপাশি বহির্বিভাগেও বাড়ছে চাপ। এ অবস্থায় বিশেষজ্ঞরা প্রত্যেককে পরিষ্কার-পরিচ্ছন্ন ও পুষ্টিকর খাবার খাওয়ার পরামর্শ দিয়েছেন।

সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, ১০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে গত ১৬ এপ্রিল থেকে প্রতিদিন গড়ে ৩৫ থেকে ৪০ জন রোগী ভর্তি হয়েছে। এই পর্যন্ত ১৬০ জন ডায়রিয়া আক্রান্ত রোগী ভর্তি হলেও চিকিৎসাধীন রয়েছেন আরও অর্ধশতাধিক রোগী। এর মধ্যে শিশু ও নারীর সংখ্যাই বেশি। এদিকে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, ডায়রিয়া আক্রান্ত রোগীদের চাপে মেঝেতেও চিকিৎসা দিতে হচ্ছে। পরিস্থিতি মোকাবেলায় জেলা স্বাস্থ্য বিভাগও ওষুধ ও স্যালাইন সরবরাহ করছে।

ডায়রিয়ায় আক্রান্ত জাফর মিয়া বলেন, তরমুজ খাওয়ার পর বারবার বাথরুমে যেতে হয়। ভয়ে দ্রুত চিকিৎসা নিতে সদর হাসপাতালে ছুটে আসি। আরেক রোগী দুই বছর বয়সী শিশু মারুফ। তার মা বলেন, বাচ্চার এ অবস্থা দেখে ভয় পেয়ে গিয়েছিলাম। হাসপাতালে রোগীর এত চাপ দেখে ঘাবড়ে গিয়েছি। তবে ডাক্তার-নার্সদের সেবায় ছেলে এখন অনেকটাই সুস্থ।’ অন্যদিকে মাদারীপুর সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. অখিল সরকার জানান, হঠাৎ করেই ডায়রিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে গেছে। তাই সামাল দিতে একটু হিমশিম খেতে হচ্ছে। তবে অতিরিক্ত রোগী আসলেও মেঝেতে রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.