তুষার ধসের ৬ দিন পর জীবিত সেনা উদ্ধার

0

আন্তর্জাতিক ডেস্ক,সিটিনিউজবিডিঃ তুষার ধসের ছয় দিন পর সোমবার ২৫ ফুট বরফের তলা থেকে এক ভারতীয় জওয়ানকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে।  তবে তার অবস্থা গুরুতর।

অধিকৃত কাশ্মীর সীমান্তের সিয়াচেন হিমবাহ এলাকায় গত বুধবার এক তুষারধসের ঘটনায় ভারতীয় সেনাবাহিনীর এক সেনা কর্মকর্তা ও নয় জওয়ান নিখোঁজ হয়েছিলেন। তখন ধারণা করা হয়েছিল নিখোঁজ সেনাদের কেউই আর বেঁচে নেই।

এ সম্পর্কে নর্দান আর্মি কমান্ডার শাখার কর্মকর্তা জেনারেল ডি এস হুদা ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই’কে বলেছেন,‘ল্যান্স নায়েক হানামান থাপ্পাকে জীবিত উদ্ধার করাটা একটি অলৌকিক ঘটনা। মঙ্গলবার সকালে তাকে আর আর হাসপাতালে ভর্তি করার সকল প্রচেষ্টা অব্যাহত রয়েছে।’ কর্নাটকের বাসিন্দা থাপ্পার অবস্থা গুরুতর হলেও তিনি সেরে ওঠবেন বলে আশা করছেন ওই সেনা কর্মকর্তা।

গত সপ্তাহের ওই তুষার ধসের পর হিমাচল থেকে এ পর্যন্ত পাঁচটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে চারজনের পরিচয় জানা গেছে।

গত বুধবার ওই দুর্ঘটনার পরপরই নিয়ন্ত্রণ রেখা বরাবর সম্মিলিতভাবে অনুসন্ধান শুরু করে ভারতীয় সেনাবাহিনী ও বিমান বাহিনীর সদস্যরা। সেনাবাহিনী তখন ধারণা বলেছিল,কাউকে জীবিত উদ্ধারের আশা খুবই কম। এ ঘটনায় এক টুইটার বার্তায় নিখোঁজ সৈনিকদের জন্য শোক প্রকাশ করেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.