মহেশখালিতে ৭টি ইউনিয়নে নির্বাচন ২২শে মার্চ

0

জামাল জাহেদ, বিশেষ প্রতিবেদকঃ মহেশখালি উপজেলায় ৭টি ইউনিয়নে প্রথম দফায় প্রতিদ্বন্দ্বিতা পুর্ন ইউপি নির্বাচন অনুষ্টিত হবে ২২শে মার্চ।ঘোষিত দফশীল অনুযায়ী মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ২২শে ফেব্রুয়ারি।

যাচাই বাচাই করা হবে ২৩-২৪ ফেব্রুয়ারি আর প্রত্যাহারের শেষ তারিখ ২মার্চ। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ৩মার্চ।এবারেই প্রথম পৌরসভার পর রাজনৈতিক দলের পরিচয়ে ও প্রতীকে ইউনিয়ন পরিষদ নির্বাচন হতে যাচ্ছে।

মহেশখালি উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে,ইউপি নির্বাচনের প্রথম পর্যায়ে মহেশখালি তে ৭টি ইউনিয়নে ভোট গ্রহন করা হবে।যেমন কালামারছড়া,কুতুবজোম,ছোটমহেশখালি, ধলঘাটা,বড়মহেশখালী,মাতারবাড়ি,হোয়ানক।প্রথম দফায় এ নির্বাচনে নির্বাচনী এলাকার ভোটার সংখ্যা যথাক্রমে মহেশখালি উপজেলায় ৮টি ইউপিতে ভোটার সংখ্যা হলো ১লাখ ৭৭হাজার ৪৩৫জন।এতে পুরুষ ১লাখ ১৩শত ৬জন,মহিলার সংখ্যা ৯৪হাজার ২শত৪৬জন।ইউনিয়ন হিসাবে কালামারছড়া ইউপিতে ভোটার সংখ্যা ৩১৯৫৬জন।পুরুষ সংখ্যা ১৬৫৭০জন,মহিলা ১৫৩৮৬জন।

এ ইউপিতে রিটার্নিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে মহেশখালি সহকারী কমিশনার ভূমি মোঃ নোমান হোসেনকে।কুতুবজোম ও ছোটমহেশখালি ইউনিয়নে রিটার্নিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে মহেশখালি উপজেলা কৃষি অফিসার মোঃ শামসুল আলমকে।কুতুবজোম ইউপিতে ভোটার সংখ্যা ১৭৪৫০জন।পুরুষ ৮৯৬৭জন মহিলা ৮৪৮৩জন।ছোট মহেশখালি ইউনিয়নে ভোটার সংখ্যা ১৫৬০৮জন। এতে পুরুষ ৮২০২জন ও মহিলা ৭৪০৬জন।ধলঘাটা ও মাতারবাড়ি ইউনিয়নে রিটার্নিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে মহেশখালি উপজেলা শিক্ষা অফিসার আশিষ চিরানকে।ধলঘাটা ইউপিতে ভোটার সংখ্যা ৮৫৮১জন।এতে পুরুষ ৪৫৪৭জন মহিলা ৪০৩৪জন।মাতারবাড়ি ইউপিতে ভোটার সংখ্যা ২৮৩৭৯জজন,এতে পুরুষ ১৪৬৫৮জন মহিলা ১৩৭২১জন।বড়মহেশখালী ও হোয়ানক ইউনিয়নে রিটার্নিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে মহেশখালি উপজেলা প্রকৌশলী রিয়াদুল কুদ্দুসকে।বড়মহেশখালীতে ভোটার সংখ্যা ২৮১২০জন এতে পুরুষ ১৪৬৩৫জন মহিলা ১৩৪৮৫জন।হোয়ানক ইউপিতে ভোটার সংখ্যা ৩০১৩৫জন এতে পুরুষ ১৫৫৭২জন মহিলা ১৪৫৬৩জন।

অন্যদিকে নির্বাচন প্রসংগে মহেশখালি নির্বাচন কর্মকর্তা জানান,ইউপি নির্বাচনে তফশীল ঘোষনা করা হয়েছে এবং সুষ্ঠু ও শান্তিপুর্ন ভোটগ্রহনে ইতিমধ্যে সকল প্রস্তুতি সমপন্ন করা হয়েছে।
…………….জেএম/ সিটিনিউজবিডি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.