ইউপি নির্বাচনে প্রার্থিতা নিয়ে সংঘর্ষে আ.লীগ

0

সীতাকুণ্ড প্রতিনিধি: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীতা চূড়ান্ত করাকে কেন্দ্র করে চট্টগ্রামের সীতাকুণ্ডের দুই ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। পৃথক এই দুই ঘটনায় গুলিবিদ্ধসহ একাধিকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

গতকাল সোমবার দুপুরে এসব ঘটনা ঘটে। এরমধ্যে বারৈয়ারঢালা ইউনিয়ন পরিষদের প্রার্থী বাছাইকালে পৌর সদরে আর বাঁশবাড়িয়া ইউনিয়নের প্রার্থিতা বাছাইকালে বাঁশবাড়িয়ায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এদের মধ্যে বারৈয়ারঢালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী সাইদুল ইসলামসহ দুজনকে গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক আব্দুল হামিদ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার সকাল সাড়ে ১১টার দিকে বারৈয়ারঢালা ইউনিয়ন পরিষদের প্রার্থী বাছাইয়ের জন্য স্থানীয় আওয়ামী লীগের নেতারা পৌর সদরে বৈঠকে বসেন। এসময় চেয়ারম্যান প্রার্থী রেহান উদ্দিন রেহান ও সাইদুল ইসলামের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে প্রার্থী সাইদুল ইসলামসহ দুজনকে কুপিয়ে জখম করা হয়। তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

এরকিছুক্ষণ পর দুপুর দেড়টার দিকে বারৈয়ারঢালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থী বাছাই হয়। এসময় বর্তমান চেয়ারম্যান ও প্রার্থী শওকত আলীকে ফের প্রার্থী ঘোষণা করা হলে অপর প্রার্থী আরিফুল আলম রাজুর সমর্থকরা বিক্ষুদ্ধ হয়ে উঠেন। তারা শওকত আলীর সমর্থকদের ওপর হামলার পাশাপাশি ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ব্যারিকেড দেয়। এসময় তারা বেশ কয়েকটি গাড়ি ও দোকান ভাঙচুর করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১২ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় বেশ কয়েকজন গুলিবিদ্ধ হওয়ারও খবর পাওয়া গেছে।

………….জেএম/ সিটিনিউজবিডি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.