সীতাকুণ্ডে ৩ পুণ্যার্থী নিখোঁজ

কামরুল ইসলাম দুলু  :   সীতাকুণ্ড চন্দ্রনাথ ধামে শিব চতুর্দশী মেলায় এসে দুজন মহিলা ও একজন শিশু নিখোঁজ হয়ে গেছে। গত কয়েকদিন ধরে অনেক খোঁজাখুজি করেও তাদের হদিস মেলেনি। ফলে তাদের পরিবারবর্গ দিশেহারা হয়ে মেলা কমিটি নেতৃবৃন্দের কাছে ধর্ণা দিচ্ছেন।

মেলা কমিটি সূত্রে জানা যায়, গত ৬-৮মার্চ ৩ দিন ব্যাপী সীতাকুন্ড চন্দ্রনাথ ধামে আয়োজিত শিব চতুদর্শী মেলায় এবার রেকর্ড সংখ্যক ভক্তের আগমন হয়েছে। ২৫-৩০ লাখ ভক্তের চাপে পড়ে মেলায় আগত অনেক নারী-পুরুষ, শিশু নিজের স্বজনদের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। বেশিরভাগ হারিয়ে যাওয়া ভক্ত পুনরায় স্বজনদের সাথে মিলিত হলেও মেলা শেষে জানা গেছে আরো অন্তত ৩ জন পূণ্যার্থী এ মেলায় এসে নিখোঁজ হয়েছেন।

গত দু’দিনে এভাবে নিখোঁজ ৩ ব্যক্তির স্বজনরা মেলা কমিটির নেতৃবৃন্দের সাথে স্বজন হারিয়ে যাবার কথা জানিয়ে তাদের সন্ধান চান। নিখোঁজ এ ৩ জনের মধ্যে ২ জন মহিলা। তাদের নাম সুমা মন্ডল (৫৮) ও পদ্মা রানী রাজবংশী (৬০)। সুমা মন্ডল মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান থানার নয়াগাঁও গ্রামের পরেশ মন্ডলের স্ত্রী। পদ্মা রানী রাজবংশীও মুন্সী গঞ্জের অধিবাসী। এছাড়া নিখোঁজ অপরজন শিশু। তার নাম তাপস (৯)। নিখোঁজ পদ্মা রানীর পুত্র উত্তম রাজবংশী জানান, গত ৭ মার্চ সোমবার তার মা এলাকার আরো ২০ জন তীর্থ দর্শনকারীর সাথে একটি বাস নিয়ে এখানে আসেন। কিন্তু এক পর্যায়ে তার মা হারিয়ে যায়। এই দলের সঙ্গীরা মাইকিং সহ বিভিন্ন উপায়ে তার মায়ের সন্ধান করেও পাননি। তাদের বাসটি রিজার্ভ থাকায় শেষ পর্যন্ত দলের অন্যরা ফিরে যান। এ খবর জেনেও তারাও এসে পাগলের মত খুঁজছেন। কিন্তু কোন হদিস মিলছে না।
সীতাকুন্ড চন্দ্রনাথ ধাম শিব চতুর্দশী মেলা কমিটির সাধারণ সম্পাদক ও সীতাকুন্ড পৌরসভার প্যানেল মেয়র হারাধন চৌধুরী বাবু বলেন, ২ মহিলা ও একজন শিশুসহ ৩জন নিখোঁজ রয়ে গেছে বলে আমরা জানতে পেরেছি। এদের মধ্যে সুমা মন্ডলের পরিবার থানায় জিডিও করেছেন। অন্যরা এখনো বিভিন্ন স্থানে খুঁজে চলেছেন। তিনি বলেন, আমার ধারণা মেলা থেকে ফেরার পথে ভুল কোন বাসে উঠে তারা অন্যত্র চলে গেছেন। নিখোঁজ এ ব্যক্তিদের উদ্ধারে তিনি প্রশাসনসহ সবার সহযোগিতা কামনা করেন।

এ বিভাগের আরও খবর

Comments are closed.