মিষ্টির রস পুরনো, গন্ধ বেরুচ্ছে ! মিষ্টির কারখানাকে জরিমানা

চট্টগ্রাম:    মিষ্টির রস পুরনো হয়ে সাদা ছত্রাক পড়ে গেছে, মিষ্টি থেকে গন্ধ বেরুচ্ছে  কারখানাকে জরিমানা  । নগরীর চান্দগাঁও থানার বেইক এন্ড ফাস্ট বেকারি ও মিষ্টির কারখানায় অভিযান চালিয়ে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।সোমবার বেলা ১২টায় চান্দগাঁওয়ের বাহার সিগন্যাল ব্যাপারী পাড়ার এ কারখানায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন।

ম্যাজিস্ট্রেট রুহুল আমিন জানান, মিষ্টির কারখানায় দেখা যায়, মিষ্টির রস পুরনো হয়ে সাদা ছত্রাক পড়ে গেছে, মিষ্টি থেকে গন্ধ বেরুচ্ছে। অবাক করা ব্যাপার হলো মিষ্টি সংরক্ষণের রুমে কোন এসি কাজ করছিল না, একটা মাত্র ফ্যান ঘুরছে। মিষ্টি ঢেকে রাখার জন্য নেট পর্যন্ত পাওয়া যায়নি। ফলে মিষ্টিতে ভাসছে তেলাপোকা এবং মশা।

কারখানার পরিবেশ অত্যন্ত নোংরা। প্রচণ্ড গরমের মধ্যে খালি হাতেই বানানো হচ্ছিল মিষ্টির রস মাখানো রুটি। এতই গরম যে ঘাম আর তেল একাকার। ফ্রিজের পরিবেশ অত্যন্ত নোংরা যেখানে সমুচার খামিরের সাথে কাচা মাংস একসাথে রাখা হচ্ছে। ফলে ফ্রিজ থেকে দুর্গন্ধ বের হচ্ছিল।

অভিযানে প্রায় ৬০ লিটার গরম পোড়া কালো হয়ে যাওয়া গরম পাম অয়েল জব্দ করা হয়।  এসব পাম অয়েল, এক মণ পচা মিষ্টি এবং এবং দুই মণ পচা মিষ্টির রস নালায় ফেলে ধ্বংস করা হয়। এছাড়া বেকারির ম্যানেজার শফিউদ্দিনকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

এ বিভাগের আরও খবর

Comments are closed.