যৌন নির্যাতন বাড়ার কারন আকাশ সংস্কৃতি

0

যৌন নির্যাতন বাড়ার কারন আকাশ সংস্কৃতি বলে মনে করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। এই সংস্কৃতি বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

জাতীয় প্রেস ক্লাবের সামনে রবিবার সকালে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের এক মানববন্ধনে তিনি এ কথা বলেন। জোটের কেন্দ্রীয় সভাপতি এ্যাডভোকেট তারানা হালিমসহ বিশিষ্ট দশজন নাগরিককে আনসারুল্লাহ বাংলা টিমের হত্যার হুমকির প্রতিবাদে এই কর্মসূচি পালন করা হয়।
সাবেক এই মন্ত্রী বলেন, ছেলে-মেয়েরা অবাধে এমন সব ছবি দেখেছে যা তাদের দেখা উচিত নয়। আর এই সব নিষিদ্ধ ছবি দেখার কারণে তাদের মধ্যে বিকৃত মানসিকতার তৈরি হচ্ছে।
আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ছেলে-মেয়েরা যাতে অবাধে এই সব নিষিদ্ধ ছবি দেখতে না পারে তার ব্যবস্থা গ্রহণ করুন। যৌন হয়রানি সমূলে নির্মূল করতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

বিশিষ্ট নাগরিকদের হত্যার হুমকিদাতাদের অনেক দোসর বিএনপি-জামাতের মধ্যে আছে উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, ব্লগার হত্যা ও বিশিষ্ট নাগরিকদের হত্যার হুমকি একই সূত্রে গাঁথা। যতগুলো ব্লগারকে হত্যা করা হয়েছে তার পৃষ্ঠপোষক হিসেবে নেতৃত্ব দিয়েছে বিএনপি-জামায়াত জোট। এর প্রধান পৃষ্ঠপোষক খালেদা জিয়া। এ জন্য খালেদা জিয়ার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিলেই এই সমস্য চিরতরে নির্মূল করা যাবে বলে মন্তব্য করেন তিনি।

জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানার সভাপতিত্বে কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক এ্যাডভোকেট বলরাম পোদ্দার, এমএ করিম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, যুবলীগের সাংগঠনিক সম্পাদক বদিউজ্জামান বদি ও মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.