নাশকতার উদ্দেশ্যে অস্ত্র মজুদ করা হয়েছিল

ঢাকা : রাজধানীর উত্তরার দিয়াবাড়ী এলাকায় বিপুল পরিমাণ অস্ত্র মজুদ করা হয়েছিল যাতে করে বড় ধরনের নাশকতা সৃষ্টির যায়। যারা দেশে রাজনৈতিক বিশৃখলা সৃষ্টির চেষ্টা করেছিল, তারা এ ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে। আজ (২০ জুন) সোমবার রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। এ সময় ডিএমপির অতিরিক্ত কমিনার মনিরুল ইসলাম, ডিবির অতিরিক্ত কমিশনার আবদুল বাতেনসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত শনিবার উত্তরার দিয়াবাড়ীর খাল থেকে ৯৭টি পিস্তল, গুলি, ম্যাগাজিন, বেয়নেট উদ্ধার করে পুলিশ। আজ ডিএমপি মিডিয়া সেন্টারের নিয়ে আসা হয় এসব অস্ত্র।

ডিএমপি কমিশনার বলেন, সন্ত্রাসী কার্যক্রম থেকে রক্ষা পেল নগরবাসী। তিনি জানান, পুলিশি তৎপরতার কারণে সন্ত্রাসী গোষ্ঠীটি অস্ত্রগুলো দিয়াবাড়ী এলাকায় ফেলে যায়। এ ঘটনার সঙ্গে দেশি-বিদেশি ষড়যন্ত্র জড়িত। বিষয়টি তদন্ত করা হচ্ছে। এ ঘটনায় স্থানীয় থানায় দায়ের করা মামলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) তদন্ত করছে বলে জানান আছাদুজ্জামান মিয়া।

এক প্রশ্নের জবাবে আছাদুজ্জামান মিয়া বলেন, এ ধরনের অস্ত্র পুলিশই ব্যবহার করে। তবে পুলিশের ব্যবহৃত অস্ত্রে নির্মাণকারী দেশের নাম লেখা থাকে। উদ্ধার করা অস্ত্রে কোনো দেশের নাম ছিল না। শুধু সিরিয়াল নম্বর রয়েছে।

এ বিভাগের আরও খবর

Comments are closed.