লাখো ভক্তদের অংশগ্রহণে মোহছেন আউলিয়ার ওরশ সম্পন্ন

আনোয়ারা প্রতিনিধি :   চট্টগ্রামের বার আউলিয়ার অন্যতম হযরত মোহছেন আউলিয়া (রহ.) এর বার্ষিক ওরশ লাখো ভক্ত-অনুরক্তের অংশগ্রহণে গতকাল ২০ জুন অনুষ্ঠিত হলো আনোয়ারায় । এ উপলক্ষে আনোয়ারা বটতলী মাজার প্রাঙ্গণে দিনভর ছিল খতমে কোরআন, ফাতেহা, মিলাদ, জিকির ও বিশেষ মুনাজাতসহ নানা কর্মসূচি। মূল আনুষ্ঠানিকতা শেষে দেশ জাতির কল্যাণ, শান্তি ও সমৃদ্ধি কামনায় বিশেষ মুনাজাত করা হয়।

ওরশ উপলক্ষ্যে গতকাল সেহেরির পর থেকে দরবারে ভক্তদের ঢল নামে। অবশ্য দূর-দূরান্ত থেকে অনেকে আগের দিন বটতলী মাজার এলাকায় এসে অবস্থান নেন। শুধু মাজার এলাকা নয়, আনোয়ারার বিভিন্ন ইউনিয়ন ও পাড়া-মহল্লায় মহান এই অলির ওরশ পালন করা হয়।
গতকাল সন্ধ্যায় দেখা যায় মাজার থেকে প্রায় এক কিলোমিটার এলাকাজুড়ে শুধু মানুষ আর মানুষ। সবার একটাই চাওয়া- এই অলির জীবনদর্শন থেকে শিক্ষা নিয়ে ইহকালীন ও পরকালীন জীবনকে সার্থক করা।
ওরশ উপলক্ষ্যে মাজার প্রাঙ্গণ  ছিলো ছেমা, কাওয়ালি, জিকির ও মিলাদের আয়োজন। শুধু মুসলমান নয়, হিন্দু ও বৌদ্ধ ধর্মাবলম্বীদের অনেকেই ওরশে আসেন। ওরশে আসা ভক্ত আশেকরা গুনগুন করে গাইতেছিলেন মোহছেন আউলিয়ার শানে গাওয়া সেই গান- ‘আষাঢ় মাসের ৬ তারিখে হয় রে ঝড় তুফান, মিলন মেলায় আসে কত হিন্দু মুসলমান। পানির উপর পাথর ভাসে আল্লাহর কুদরতে, বটতলী গ্রাম রওশন হলো সেই নূরের আলোতে ।

এ বিভাগের আরও খবর

Comments are closed.