জিয়াউর রহমানের ৩৪ তম শাহাদাত বার্ষিকী আজ

0

 বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের ৩৪ তম শাহাদাত বার্ষিকী আজ। জিয়াউর রহমান ১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউজে একদল বিপথগামী সেনা সদস্যের হাতে নির্মমভাবে নিহত হন। তিনি ১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়ার গাবতলী উপজেলার বাগাবাড়িতে জন্মগ্রহণ করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট রাজনৈতিক পট পরিবর্তনের পর ২৫ আগস্ট জিয়াউর রহমান সেনাপ্রধান নিযুক্ত হন এবং ১৯৭৭ সালের ২১ এপ্রিল বাংলাদেশের রাষ্ট্রপতি হন। ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি প্রতিষ্ঠা করেন। তার শাহাদাত বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর, দক্ষিণ ও উত্তর জেলাসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

নগর বিএনপি : মহানগর বিএনপির উদ্যোগে আজ সকাল ৮টায় নাসিমন ভবন দলীয় কার্যালয়ের সামনে হতে রাঙ্গুনিয়া গমন ও রাঙ্গুনিয়ায় জিয়াউর রহমানের প্রথম মাজারে পুষ্পস্তবক অর্পণ করা হবে। এছাড়া দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

দক্ষিণ জেলা বিএনপি : দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে আজ সকাল দশটায় বাকলিয়া থানার কালামিয়া বাজার এলাকায় অনন্ত বিলাস কমিউনিটি সেন্টারে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এতে প্রধান আতিথি থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মো. হান্নান শাহ। সভাপতিত্ব করবেন দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী।

 

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.