সফরে রবি শাস্ত্রীই ভারতের কোচ

0

স্টাফ রিপোর্টারঃ-  নানা জ্বল্পনা-কল্পনার পর দেশীয় কোচের হাতেই ভারতীয় দলকে তুলে দিচ্ছে বিসিসিআই। বাংলাদেশ সফরের জন্য মঙ্গলবার অবশেষে নতুন কোচের নাম ঘোষণা করা হলো। তিনি আর কেউ নন, বিশ্বকাপে টিম ইন্ডিয়ার ডিরেক্টরের পদে থাকা রবি শাস্ত্রী। বিসিসিআইর সেক্রেটারী অনুরাগ ঠাকুর নতুন কোচের নাম ঘোষণা করলেন।

তবে নিয়মিত কোচ হিসেবে নয়। শুধুমাত্র বাংলাদেশ সফরে অন্তর্বর্তীকালীন দায়িত্ব পালন করবেন শাস্ত্রী। এরপর আবারও নতুন কোচের সন্ধানে নামবে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

গত বছর আগস্ট থেকে ভারতীয় দলের ডিরেক্টর পদে দায়িত্ব পালন করে আসছিলেন রবি। বিশ্বকাপে দলকে সেমিফাইনাল পর্যন্ত তুলেছিলেন শাস্ত্রী-ফ্লেচার জুটি। তবে বিশ্বকাপের পর ডানকান ফ্লেচারের বিদায়ে কোচের পদ শূন্য হয়ে যায়। এরই মধ্যে বেশ জ্বল্পনা শুরু হয়- কে হচ্ছেন টিম ইন্ডিয়ার কোচ। তিনি কি কোন বিদেশী নাকি দেশী কেউ।

যদিও ভারতীয় ক্রিকেটে অনেকেই কোচের পদের জন্য স্বদেশী আন্দোলন শুরু করে দিয়েছিলেন। ফলে জ্বল্পনা শুরু হয়, সৌরভ গাঙ্গুলিকে নিয়ে। কেউ কেউ শচীন কিংবা রাহুল দ্রাবিড়ের নামও প্রস্তাব করেছিলেন। সবচেয়ে বেশি আলোচনায় ছিলেন সৌরভ গাঙ্গুলির নাম। কিন্তু হঠাৎ করেই সোমবার বিসিসিআই থেকে ঘোষণা করা হয়, সৌরভ-শচিন এবং ভিভিএস লক্ষ্মণকে রাখা হয়েছে পরামর্শক কমিটিতে।

এর একদিন পরই ঘোষণা করা হলো অন্তর্বর্তী কোচের নাম। ২০০৭ সালেও গ্রেগ চ্যাপেলের বিদায়ের পর অন্তর্বর্তী দায়িত্ব পেয়েছিলেন রবি শাস্ত্রী এবং তার অধীনেই বাংলাদেশ সফর করে টিম ইন্ডিয়া।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.