প্রেমিকার জন্য বিমানবন্দরে ১০ দিন

বিনোদন : ভালোবাসা অর্জনে জন্য নেদারল্যান্ডের অ্যালেক্সান্ডার পিয়েতার সির্ককে দিতে হচ্ছে পরীক্ষা। নিজের দেশ থেকে চীনের হুনানে উড়ে গিয়েছিলেন নিজের অনলাইন গার্লফ্রেন্ড ‘ঝ্যাং’ এর জন্য। কিন্তু প্রেমের বদলে ১০ দিন বিমানবন্দরে থাকার পরে শারীরিকভাবে অবসাদগ্রস্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি।

চীনের একটি গণমাধ্যমকে জানিয়েছেন, দুই মাস আগে ঝ্যাং ছদ্মনামের ওই নারীর সঙ্গে একটি মেসেজিং অ্যাপের মাধ্যমে ৪১ বছর বয়সী পিয়েতার যোগাযোগ হয় এবং সেখানেই রোমান্সের শুরু। চীনে গিয়ে তার সঙ্গে সাক্ষাতের সিদ্ধান্ত নেন। কিন্তু হুনানের চাংশা বিমানবন্দরে পৌছানোর পর কেউ দেখা করতে আসেনি তার সঙ্গে। এমনকি ঝ্যাং নামের সেই তরুণীর মোবাইলও বন্ধ পান তিনি। পিয়েতার জেদ চেপে যায় কেউ না আসা পর্যন্ত বিমানবন্দর ছেড়ে যাবেন না। ১০ দিন পার হওয়ার পরে অবসাদগ্রস্ত হয়ে পড়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনার সংবাদ প্রকাশিত পরে ঝ্যাং নামের সেই তরুণী চীনের হুনান টিভিকে বলেন, তিনি এসব বিষয়কে কৌতুক ভেবেছিলেন। তিনি বলেন, প্রেমের সম্পর্ক বেশ এগিয়ে গিয়েছিল, কিন্তু তাকে (অ্যালেক্সান্ডার পিয়েতার সির্ক) উদাসীন মনে হয়। একদিন হুট করে সে আমাকে বিমান টিকেটের ছবি পাঠায়, আমি ভেবেছিলাম এটা কৌতুক। এরপর সে আমার সঙ্গে আর যোগাযোগ করেনি। ঝ্যাং ফোন বন্ধ রাখার প্রসঙ্গে বলেন, পিয়েতার যখন হুনানে এসেছেন তখন তিনি অন্য একটি প্রদেশে নিজের ‘প্লাস্টিক সার্জারি’ করতে গিয়েছিলেন। সেজন্য তার ফোন বন্ধ ছিল।

চীনে সামাজিক গণমাধ্যমে এই ঘটনায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে। তবে বেশিরভাগই ডাচ তরুণের সমালোচনা করেছেন। চীনের সামাজিক যোগাযোগ মাধ্যম উয়েইবো-তে এই বিষয়ে ট্রেন্ডিং চলছে। বেশিরভাগই তার উদ্ভট এই কাণ্ডের জন্য সমালোচনা করে।

সেখানে একজন লেখেন, সে নিশ্চয় বোকার হদ্দ, তা না হলে কেউ এমন করে? অন্য একজন ব্যবহারকারী লেখেন, সে কী জানে না চীনে সবকিছুই ভুয়া? আরেকজন মজা করে লেখেন, সম্ভবত সে (ঝ্যাং) বিমানবন্দরে গিয়েছিল কিন্তু (অ্যালেক্সান্ডার পিয়েতার সির্ক) এর কুৎসিত চেহারা দেখে সে ফিরে গেছে।

তবে কেউ কেউ তার প্রতি সহানুভূতিও দেখিয়েছে। একজন বলেন, সে তার ভালোবাসাকে সিরিয়াসলি নিয়েছে, তার অনুভূতি নিয়ে খেলা উচিত না। ঝ্যাং তুমি যদি তাকে না ভালোবাসো, তাহলে তাকে বলো বাড়ি ফিরে যেতে। এই সপ্তাহের শেষে অ্যালেক্সান্ডার পিয়েতার সির্কের দেশে ফিরে যাওয়ার কথা। কয়েকটি চীনা গণমাধ্যমে খবর এসেছে ঝ্যাং তার পোড়খাওয়া প্রেমিকের সঙ্গে দেখা করার ইচ্ছাপোষণ করেছে এবং এখনো এই সম্পর্ক বজায় রাখতে আগ্রহী! বিবিসি।

এ বিভাগের আরও খবর

Comments are closed.