দোহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সের ইউসুফের ১ কোটি ২৮ লাক্ষ টাকা, মামলার কার্যক্রম শুরু

0

চন্দনাইশ প্রতিনিধি : মাত্র তিন মাসের মাথায় দোহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সের ওয়ার্ড বয় মো. ইউসুফের একাউন্টে ১ কোটি ২৭ লক্ষ ৮৬ হাজার ৮শ ৪০ টাকার হিসাব পেয়ে পুলিশ তাকে আটক করে। এ ব্যাপারে তৎকালীন চন্দনাইশ থানার ইন্সপেক্টর(তদন্ত) মশিয়ার রহমান বাদী হয়ে গত ২০১২ সালের ৮ ডিসেম্বর মামলা দায়ের করেন। সে মামলায় দীর্ঘ তদন্ত শেষে গত ২০১৩ সালের ৩১ মার্চ চার্জশীট দাখিল করা হয়। অবশেষে দীর্ঘ ৩ বছর ৮ মাস পর গতকাল ৪ আগস্ট চার্জ গঠনের পর মামলার বিচার কার্যক্রম শুরু হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, দোহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সের ওয়ার্ড বয় সাতকানিয়ার ধর্মপুর সিকদার বাড়ীর মো. আবদুল মতলবের ছেলে মো. ইউসুফ মিয়া (৪০) এর কাছ থেকে ঘটনার দিন নগদ ৬ লক্ষ ১০ হাজার টাকা সহ হাজারী শপিং সেন্টার থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ২টি চেক বইও জব্দ করা হয়। চেক বই দুটির ফার্ষ্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, কেরানীহাট শাখায় ২০১২ সালের ১২ সেপ্টেম্বর থেকে ২৮ নভেম্বর পর্যন্ত মাত্র তিন মাসে ১৬টি চেকে ৭২ লক্ষ ৮০ হাজার টাকা ৮৫৭ টাকা জমা হয়।

তাছাড় ঐ একাউন্টে দিনাজপুর, রাজশাহী, চট্টগ্রামের বিভিন্ন ব্যাংকের শাখা থেকে ৭২ লক্ষ ৮৩ হাজার ৮শ টাকা জমা হয়। অপর একাউন্ট ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, দোহাজারী শাখার ২০১২ সালের ৬ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত ১০টি চেকে ৫৫ লক্ষ ২শ ৩০ টাকা উত্তোলন করা হয়। ফলে তার লেনদেনে ১ কোটি ২৭ লক্ষ ৮৬ হাজার ৮শ ৪০ টাকা জমা হয়। সে হুন্ডি ব্যবসায়ী হিসেবে চিহ্নিত হওয়ায় একই সালের ৮ ডিসেম্বর তার বিরুদ্ধে মামলা দায়ের হয়।

পরবর্তীতে দীর্ঘ তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা ২০১৩ সালের ৩১ মার্চ সাতকানিয়ার কাঞ্চনার আবদুল জব্বারের ছেলে জাকারিয়া প্র: জকরা (৩০), আবদুল মতলবের ছেলে, দোহাজারী হাসপাতালের ওয়ার্ড বয় ইউসুফ মিয়া (৪০), একই এলাকার নুরুল আলমের ছেলে এনামুল হক (২৭) কে আসামী করে চার্জশীট দাখিল করা হয়।

অবশেষে গতকাল ৪ আগস্ট ৬ষ্ঠ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাসুদুল করিম ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ২৫(খ)(১)(খ) ধারায় চার্জ গঠন করলে মামলার বিচার কার্যক্রম শুরু হয়। সরকার পক্ষে মামলা পরিচালনা করেন এডিশনাল পিপি এড. মো. দেলোয়ার হোসেন। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এড. আবদুল কাদের।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.