আধুনিক বাংলাদেশ গঠনে কম্পিউটার প্রশিক্ষণের বিকল্প নেই – নজরুল ইসলাম

0

সৈয়দ শিবলী ছাদেক কফিল, চন্দনাইশ : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এমপি বলেছেন, আধুনিক বাংলাদেশ বিনির্মানে কম্পিউটার প্রশিক্ষণের বিকল্প নেই। প্রত্যেক শিক্ষার্থীদের কম্পিউটার প্রশিক্ষণে পারদর্শী করতে সরকার বদ্ধপরিকর। সে আলোকে চন্দনাইশে পর্যায়ক্রমে প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে সরকারিভাবে কম্পিউটার ল্যাব চালু করা হবে। তবে শিক্ষার্থীদেরকে পুঁথিগত বিদ্যার পাশাপাশি আধুনিক জ্ঞান অর্জনের জন্য বিভিন্ন দেশের ভালো ভালো লেখকদের বই পড়তে হবে। ধর্মীয় অনুশাসনের বই গুলো পড়ে যথাযথভাবে রীতি-নীতি মেনে চলার উপর গুরুত্বারোপ করেছেন। ধর্মান্ধ না হয়ে ধর্মভীরু হওয়ার জন্য তিনি প্রত্যেক ধর্মের মানুষকে আহ্বান জানান। তাহলে জঙ্গীবাদ এদেশে কোনদিন স্থান করতে পারবে না বলে তিনি মন্তব্য করেছেন।

গতকাল ৬ আগস্ট সকালে উপজেলার সাতবাড়ীয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ে জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন, কম্পিউটার ল্যাব উদ্বোধন, মা সমাবেশ ও বার্ষিক পুরস্কার বিতরণী সভা বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। বিদ্যালয় পরিচালনা পরিষদ সভাপতি আলহাজ্ব নুরুল আবছারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোবারক হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবু কাউসার।

স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম শরীফ। শিক্ষক হুমায়ুন কবিরের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন উপজেলা আ’লীগ নেতা সাখাওয়াত হোসেন শিবলী, উপজেলা যুবলীগের আহবায়ক তৌহিদুল আলম, শিক্ষানুরাগী সদস্য যুবলীগ নেতা বেলাল হোসেন মিঠু, পরিচালনা পরিষদ সদস্য নুরুল আমিন, শিক্ষক যথাক্রমে রোজিনা আক্তার, শহীদুল্লাহ প্রমুখ। মানববন্ধন শেষে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রদেয় টেবিলসহ ১৭টি ল্যাপটপ, প্রজেক্টর নিয়ে গঠিত শেখ রাসেল কম্পিউটার ল্যাবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি। উল্লেখ্য যে, চন্দনাইশের ৩টি শিক্ষা প্রতিষ্ঠান বিজিসি ট্রাস্ট স্কুল এন্ড কলেজ, সাতবাড়ীয়া শাহ আমানত (র.) দাখিল মাদরাসা, সাতবাড়ীয়া উচ্চ বিদ্যালয় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা স্তরে উদ্দীপনা পুরস্কার হিসেবে ১ লক্ষ টাকা করে পুরস্কৃত হন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.