ডেসটিনির দুই জনের বিরুদ্ধে দুদকের সন্ধান

0

ঢাকা : ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীন ও ডেসটিনি-২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের সম্পদের তথ্য বিবরণী দাখিল সংক্রান্ত দুর্নীতি দমন কমিশনের (দুদকের) নোটিসের কার্যক্রম বন্ধ করে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

আজ (১১ আগষ্ট) বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে পাঁচ সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আজ বৃহস্পতিবার আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান এবং ডেসটিনির পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আজমালুর হোসেন কিউসি।

এর আগে, গত ২ আগস্ট হাইকোর্ট সম্পদের হিসাব সংক্রান্ত দুদকের দেয়া নোটিশের কার্যকারীতা স্থগিত করে আদেশ দিয়েছিল। হাইকোর্টে এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে দুদকের আইনজীবী।

গত ১৫ জুন কারাবন্দী রফিকুল আমীন ও মোহাম্মদ হোসেনকে সম্পদের হিসাব দাখিলের জন্য নোটিশ পাঠায় দুদক। তারা হিসাব দাখিলের জন্য ১৫ দিন সময় চেয়ে আবেদন করেন। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে দুদক ৭ দিন সময় বড়ায়। কিন্তু দুদক থেকে সময় দেওয়ার পরেও তারা সম্পদের হিসাব দাখিল না করে ওই নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন।

ওই আবেদনে দুদক বিধিমালার ১৪(২)(৪) ধারা চ্যালেঞ্জ করে আরেকটি সম্পূরক আবেদন করেন। ওই আবেদনের ওপর শুনানি শেষে আদালত আজ এই আদেশ দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.