রামগড়ে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী পালিত

0

শ্যামল রুদ্র, রামগড় (খাগড়াছড়ি):  খাগড়াছড়ির রামগড় উপজেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪১ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় এবং ভাবগম্ভীর পরিবেশে পালন করা হয়েছে।

দিনের শুরুতে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী- বেসরকারী, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মধ্য দিয়ে রামগড় উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন এর নেতৃত্বে শোক র‌্যালি অফিস প্রাঙ্গন থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিজয় ভার্স্কযের সম্মূখে রক্ষিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুম্পমাল্য অর্পণ করা হয়। র‌্যালিতে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠন, রামগড় পৌরসভা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ,সাংষ্কৃতিক সংগঠন,স্থানীয় সাংবাদিক, রামগড় ইউনিয়নের বিপুল নেতাকর্মী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহন করে।

পরে উপজেলা আ’লীগের আহবায়ক ও ১নং ইউপি চেয়ারম্যান মো. শাহআলম মজুমদার এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি থেকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি আবদুল কাদের, রামগড় এএসপি সার্কেল কাজী হুমায়ুন রশীদ, রামগড় হটিকালচার সেন্টারের উপ-পরিচালক কৃষিবিদ মো. মিজানুর রহমান, মহিলা সদস্যা ফাতেমা খাতুন,সাবেক উপজেলা আ’ লীগ সভাপতি মোস্তফা হোসেন প্রমুখ।

শোক সভায় উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর-সাত লাখ বিশ হাজার ও সমাসেবা অধিদপ্তর-ত্রিশ হাজার টাকা বিভিন্ন প্রকল্পে প্রশিক্ষিত যুবক-যুবমহিলা ও সামাজিক সংগঠনকে ঋণ ও অনুদান বাবত নগত চেক এবং বিভিন্ন বিষয়ে অংশ গ্রহনকারী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.