নারী জেএমবি: মানারাতের ৩, ঢামেকের ১

0

অনলাইন ডেস্ক : রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ‘জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ’এর (জেএমবি) চার নারী সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। তাদের মধ্যে তিনজনই মানারাত বিশ্ববিদ্যালয়ের ফার্মাসি বিভাগের শিক্ষার্থী। আরেকজন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ইন্টার্ন (শিক্ষানবিশ) চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন। মঙ্গলবার সকালে রাজধানীর মিরপুরের পাইকপাড়ায় র‍্যাব-৪ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

র‍্যাব জানায়, রোববার রাত ২টার দিকে গাজীপুরের সাইনবোর্ড এলাকা থেকে আকলিমাকে গ্রেফতার করা হয়। এরপর সোমবার সকাল ৮টায় রাজধানীর মগবাজার থেকে গ্রেফতার করা হয় ঐশীকে। আর মেঘলা ও মৌকে মিরপুর-১ থেকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জিহাদি বই, নোটস, জিহাদি ভিডিও ও অডিও উদ্ধার করা হয়।
এ বিষয়ে মানারাত ইউনিভার্সিটির জনসংযোগ বিভাগের উপপরিচালক আব্দুল মতিন জানান, বিষয়টি শুনেছি। বিকেল নাগাদ আমরা নিশ্চিত হতে পারবো।

২১ জুলাই গাজীপুর থেকে জেএমবির দক্ষিণাঞ্চলের আমির মো. মাহমুদুল হাসানকে (২৭) গ্রেফতারের সূত্র ধরেই আকলিমাকে নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় তার মোবাইল ফোনে জঙ্গি ও জিহাদ-সংক্রান্ত বিপুল তথ্য পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানান, প্রথমে অন্যান্য নারীদের দাওয়াত দেন এবং ইয়ানত সংগ্রহ করেন। আকলিমাকে জিজ্ঞাসাবাদ করে অপর তিন নারীকে গ্রেফতার করা হয়।

সোমবার সকাল ৮টায় রাজধানীর মগবাজার এলাকায় অভিযান চালিয়ে ঐশী ও সোমবার রাত সোয়া ৯টার দিকে রাজধানীর মিরপুর-১ এর জনতা-হাউজিং এলাকা থেকে মৌকে গ্রেফতার করা হয়। দুজনের কাছেই জিহাদ-সংক্রান্ত বই পাওয়া গেছে। তবে মৌয়ের বাসায় র‍্যাব প্রবেশের আগেই তিনি মুঠোফোনের মেমোরি কার্ড ধ্বংস করে ফেলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.