খাগড়াছড়ি রামগড় বিদ্যুৎ অফিসে ছাত্র-ছাত্রীদের ঘেড়াও

0

শ্যামল রুদ্র, রামগড়(খাগড়াছড়ি):  ঘন ঘন লোড শেডিং ও রামগড় আবাসিক প্রকৌশলীর নানা অনিয়ম ও র্দুনীতির প্রতিবাদে রামগড় সরকারী ডিগ্রী কলেজ এর ছাত্র-ছাত্রীরা এক ঘণ্টা রামগড় আবাসিক প্রকৌশলীর কার্যালয় ঘেড়াও করে রাখে।

গত একমাস ধরে রামগড় উপজেলায় বিদ্যুত সরবরাহ ব্যবস্থায় ঘন ঘন লোড শেডিং এর কারণে উপজেলার বিদ্যুত গ্রাহকেরা নানা ভোগান্তির শিকার হচ্ছে। সারা দিনে মত্র ৪/৫ ঘণ্টা বিদ্যুত থাকে। প্রচন্ড গরমে রাতের বেলায় বিদ্যুত থাকেনা বলেই চলে। এই অবস্থায় রামগড় সরকারী ডিগ্রী কলেজের ছাত্র-ছাত্রীরা শনিবার রামগড় বিদ্যুত অফিস ঘেড়াও করে। এবং নানা দুর্নীতি অনিয়মের অভিযোগ এনে রামগড়ে প্রায় একযুগ অবস্থানকারী আবাসিক প্রকৌশলী মো. মোস্তফা কামাল এর অপসারণ দাবী করে। পরে রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকবাল হোসেন এর হস্তক্ষেপে সমস্যা সমাধানের আশ্বাস পেয়ে ছাত্র-ছাত্রীরা ফিরে যায়।

ছাত্র-ছাত্রীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করেন তিন বছরের বেশি কোন কর্মকর্তা এক জায়গায় চাকরি করার বিধান না থাকলেও এক যুগেরও বেশি সময় রামগড় উপজেলা আবাসিক প্রকৌশলী মোস্তফা কামাল রামগড়ে দায়িত্ব পালন করার সুবাধে এখানে দুর্নীতির শিখড় বি¯তৃত হয়েছে। অসংখ্য ভূতুরে বিল, টাকা ছাড়া সংযোগ না দেওয়া, গ্রাহদের সাথে অসৎ আচারণের অভিযোগ আনেন অবরোধকারীরা।
রামগড় ডিগ্রী কলেজ ছাত্র সংসদের সদস্য সচিব মো. মাসুদ অভিযোগ করেন তাদের একটি বিদ্যুত সংযোগ নিতে আবাসিক প্রকৌশলী মোস্তফা কামালকে চল্লিশ হাজার টাকা ঘুষ দিতে হয়েছে।

কলেজ ছাত্র সংসদের আহব্বাহক মো. দেলোয়ার অভিযোগ করেন,উপজেলার লামকু পাড়ায় লো ভোল্টেজ সমস্যার সমাধানে সহযোগিতা চাইলে আবাসিক প্রকৌশলী নিরীহ কৃষকদের কাছে ত্রিশ হাজার টাকা দাবি করেন। দেলোয়ার অভিযোগ করেন এই কর্মকর্তা দীর্ঘ একযুগ এখানে অবস্থান করায় রামগড় বিদ্যুত সরবরাহ ব্যবস্থায় দুর্নীতির অতিতের সকল রেকর্ড ভঙ্গ করেছে।

রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকবাল হোসেন বিদ্যুত সরবরাহ ব্যবস্থায় সকল অনিয়ম গুলি দ্রুত নিরসনের তাগিদ দেন।

আবাসিক প্রকৌশলী মো. মোস্তফা কামাল তার বিরুদ্ধে আনিত অভিযোগ গুলি অস্বীকার করেন, তিনি যানান হাটহাজারীর একটি বিদ্যুত উপকেন্দ্রের পাউয়ার ট্রাসমিটার বিকল হওয়ার লোডশেডিং দিতে হচ্ছে, দুই একদিনের মধ্যে সমস্যার সমাধান হবে বলে তিনি আশ্বাস দেন।

রামগড় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আব্দুল কাদের রামগড়ে বিদ্যুত সরবরাহ ব্যবস্থায় ঘন ঘন লোডশেডিং ও নানা অনিয়মের অভিযোগে ক্ষোভ প্রকাশ করেন। এবং উর্ধতন কর্তৃপক্ষের দ্রুত হস্থক্ষেপ কামনা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.