খাগড়াছড়িতে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে মতবিনিময়

0

শ্যামল রুদ্র, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির রামগড় পৌরসভায় সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে মত বিনিময় সভা বুধবার বিকালে পৌর মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন মেয়র কাজী শাহজাহান রিপন।

সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন রামগড় কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মওলানা আবদুল হক, আওয়ামীলীগ নেতা মো. শাহ আলম, শিক্ষক সিরাজুল ইসলাম, রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুধীর চন্দ্র দাশ, খাগড়াছড়ি দক্ষিণাঞ্চল প্রেসক্লাব সভাপতি নিজাম উদ্দিন, পৌর কাউন্সিলর মো. বাদশা মিয়া, কাউন্সিলর আবুল বসর, কাউন্সিলর সাহাবউদ্দিন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মংশেপ্রু কারবারী, মহিলা কাউন্সিলর আনোয়ারা বেগম প্রমুখ।

বক্তরা বলেন, সন্ত্রাস জঙ্গিবাদ এখন আন্তর্জাতিক সমস্যা। অতি সম্প্রতি গুলশানের হলি আর্টিজান ও শোলাকিয়ার ঘটনার পর বাংলাদেশের মানুষের মধ্যে গণসচেতনতা সৃষ্টি হয়েছে। কতিপয় বিপদগামী তরুন ইসলামের নাম ব্যবহার করে জঙ্গী সন্ত্রাসী কর্মকান্ড চালানোর চেষ্টা করছে। প্রকৃত পক্ষে ইসলামে জঙ্গীবাদের কোন স্থান নেই। বক্তারা তৃণমূল পর্যায়ে গণসচেতনতা সৃষ্টি করে জঙ্গীবাদের কুফল গুলো সম্পর্কে জনগণকে অবহিত করার তাগিদ দেন।

পৌর মেয়র কাজী শাজাহান রিপন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন একটি স্বার্থান্বেশী মহল অগ্রযাত্রা থামাতে কিছু বিপথগামী তরুনকে ব্যবহার করে জঙ্গী ও সন্ত্রাস চালানোর অপচেষ্টা করছে। তিনি বলেন, তৃনমূল পর্যায়ে জঙ্গী ও সন্ত্রাসের বিরুদ্ধে কমিটি গঠন করা হয়েছে। সকলের সহযোগীতা নিয়ে দেশ বিরোধী কর্মকান্ড অবশ্যই প্রতিহত করা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.