চন্দনাইশে তথ্য প্রযুক্তি আইনে প্রথম মামলা

0

মো. দেলোয়ার হোসেন, চন্দনাইশ প্রতিনিধি : চন্দনাইশ থানায় তথ্য প্রযুক্তি আইনে প্রথম মামলা দায়ের করেছে চন্দনাইশ পৌরসভার হারলা গ্রামের মৃত আবদুল মতলবের মেয়ে শিরিন আক্তার। গত ৫ সেপ্টেম্বর রাতে এ মামলা দায়ের হয়।

মামলার অভিযোগে জানা যায়, চন্দনাইশ পৌরসভার হারলা গ্রামের ছদ্মনাম-হ্যাপীর অশ্লীল ছবি প্রদর্শন করে পূর্ব সাতবাড়ীয়ার বাদশার বাপের বাড়ীর মৃত বদিউর রহমানের ছেলে ও চন্দনাইশ সদরস্থ খাজা স’মিলের কর্মচারী জাকির হোসেন (৪০) ও পৌরসভার হারলার মৃত ইসলাম মিয়ার ছেলে সিএনজি চালক ফরিদুল আলম (৪০)। তারা দু’জনে মোবাইলের মাধ্যমে ইলেকট্রিক মিডিয়ার সহযোগিতায় বাদীনির অশ্লীল ছবি প্রচার করে তার মানহানি করায় এ মামলা দায়ের করেন। সে মামলার সূত্র ধরে পুলিশ আটক দেখিয়ে আদালতে প্রেরণ করেন।

থানা অফিসার ইনচার্জ শেখ নেয়ামত উল্লাহ ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন, বাদীনির অভিযোগের প্রেক্ষিতে চন্দনাইশ থানায় তথ্য প্রযুক্তি আইনে প্রথম মামলাটি দায়ের করা হয়।
উল্লেখ্য যে, সম্প্রতি বিভিন্ন এলাকায় কিছু উঠতি বয়সী যুবক এবং একটি চক্র মহিলাদের মানহানিকর ছবি ফেইসবুক এবং ই-মেইলের মাধ্যমে অপপ্রচার করায় সরকার সম্প্রতি তথ্য প্রযুক্তি আইন প্রণয়ন করেছেন। ফলে সে আইনে চন্দনাইশে প্রথম এ মামলাটি দায়ের করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.